কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

ডিসেম্বরে নয়াদিল্লি সফরে যাচ্ছেন শেখ রেহানা

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা আগামী মাসের প্রথম সপ্তাহে নয়াদিল্লি সফরে যাচ্ছেন। সেখানে তিনি বঙ্গবন্ধু স্মারক বক্তৃতা দেবেন। ভারতের কূটনৈতিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
সূত্র জানায়, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছরপূর্তিতে উভয় দেশ নানা কর্মসূচির উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ৬ ডিসেম্বর বাংলাদেশ-ভারত মৈত্রী দিবসে দিল্লিতে বঙ্গবন্ধু স্মারক বক্তৃতার আয়োজন করেছে ইন্ডিয়ান কাউন্সিল অব ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স (আইসিডব্লিউএ)। সংস্থাটির পক্ষ থেকে ইতোমধ্যেই শেখ রেহানাকে আমন্ত্রণ জানানো হয়েছে। ভারত আশা করছে, শেখ রেহানা এই অনুষ্ঠানে যোগ দেবেন।
এদিকে আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঢাকায় আসছেন। ভারতের রাষ্ট্রপতিকে ইতোমধ্যেই আমন্ত্রণ জানানো হয়েছে। সূত্র বলছে, ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এখন দিল্লি রয়েছেন। প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সফরসূচি চূড়ান্ত করতেই তিনি দিল্লি গেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়