কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

জয়ন্ত কুমার কুণ্ডু : নতুন কমিটি হবে আন্দোলনমুখী

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি খুলনা বিভাগের সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধার, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নতুন সরকার গঠনের প্রত্যয়ে মাঠে নামবে বিএনপি। এসব দাবি আদায়ে আন্দোলনে রাজপথে থাকবে- এমন স্বচ্ছ ত্যাগী নেতাদের নিয়ে কমিটিগুলো পুনর্গঠিত হচ্ছে।
কেন্দ্র থেকে দল পুর্নগঠনের ব্যাপারে যে নির্দেশনা এসেছে, কিভাবে তা সমন্বয় করে কাজ করছেন জানতে চাইলে জয়ন্ত কুমার বলেন, খুলনা মহানগরে আমরা ভাগ ভাগ করে থানা ও পৌর ইউনিটগুলোতে কর্মিসভা করছি। তৃণমূলের সব পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে কথা বলি। সংকটাপন্ন জেলাগুলোতে বার বার যাই। কেন্দ্রের নির্দেশনা বাস্তবায়ন করার আগে সবার মতামত নেই। সেখান থেকে মাঠের সক্রিয় নেতাদের তথ্যউপাত্ত তুলে আনি। খুলনা বিভাগের জেলার থানা ও পৌর ইউনিটগুলো নতুন করে সাজাতে আন্দোলন সংগ্রামে যারা সাহসী ভূমিকা রেখেছে, জেল খেটেছে, নিপীড়িত হয়েছে সেসব ত্যাগী, সাহসী ও তরুণদের নিয়ে আগামী ৩০ ডিসেম্বরের আগেই সম্মেলনের মাধ্যমে আন্দোলনমুখী ঐক্যবদ্ধ কমিটি গঠন করা হবে।
তৃণমূলে অভ্যন্তরীণ দ্ব›দ্ব সংঘাতের কোনো চিত্র চোখে পড়েছে কিনা- এমন প্রশ্নে এই বিএনপি এই নেতার জবাব, বিএনপি একটি বড় রাজনৈতিক দল। এখানে পদ-পদবির দ্ব›দ্ব ও প্রতিযোগিতা না থাকলে রাজনীতির শক্ত খুঁটি তৈরি হবে কীভাবে? তিনি বলেন, একটি বৃহৎ রাজনৈতিক দল যখন ১৩ বছর ক্ষমতার বাইরে থাকে তখন বিভিন্ন ধরনের সংকট তৈরি হয় যেটা বিএনপিতেও হয়েছে। তবে দ্ব›দ্ব সংকট যাই থাকুক নেতাকর্মীরা দলত্যাগ করে না। হাজারো মামলা মাথায় নিয়ে তারা বিএনপিতেই রয়েছে।
তিনি আরো বলেন, খুলনার মাটিতে বিএনপি সবসময়ই শক্ত অবস্থানে ছিল, এখনো রয়েছে। বিভাগীয় সমাবেশ, আন্দোলন সংগ্রামসহ কেন্দ্রীয় ও স্থানীয় সব কর্মসূচিতে নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতে গিয়ে হামলা, মামলা, অত্যাচারের কারণে ঘরবাড়ি ছেড়ে বাইরে বাইরে অবস্থান করতে হয়েছে। তবুও তাদের মনোবল চাঙ্গা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়