কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

এডিডাস : আগামী বছর ১০০ কোটি ইউরো লোকসানের আশঙ্কা

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : করোনা মহামারির কারণে ভিয়েতনামের কারখানা বন্ধ হয়ে গেছে এডিডাসের। পাশাপাশি সরবরাহ চেইনেও রয়েছে নানা সংকট। এমন পরিস্থিতিতে আগামী বছরের ব্যবসায় মন্দার আশঙ্কা করছে জার্মানির স্পোর্টসওয়্যার প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে অন্তত ১০০ কোটি ইউরো লোকসানের মুখোমুখি হতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।
সম্প্রতি প্রতিষ্ঠানটির উৎপাদনসংক্রান্ত জটিলতা ও পণ্য পরিবহনে বিলম্বের বিষয়টি একটি প্রতিবেদনে উঠে আসে। এ খবর প্রকাশের পরই কোম্পানির শেয়ারদর ৫ শতাংশ কমে যায়। প্রতিষ্ঠানটির আর্থিক প্রধান হার্ম ওলমেয়ের বলেন, গত জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত এডিডাসের ভিয়েতনামের কারখানায় উৎপাদন বন্ধ ছিল। অক্টোবর থেকে ধীরে ধীরে তা আবার খুলতে ও স্বাভাবিক হতে শুরু করে। কিন্তু এর মধ্যেই যা ক্ষতি হওয়ার তার অনেকটুকু হয়ে গেছে। চলতি বছরের দ্বিতীয়ার্ধের মধ্যে সক্ষমতার অন্তত ১০ কোটি পণ্য উৎপাদন করা যায়নি। পাশাপাশি পণ্য পরিবহন সংক্রান্ত জটিলতাও ছিল, যা এ লোকসানকে আরো ত্বরান্বিত করেছে।
এই ১০ কোটি পণ্য বিক্রি করতে না পারায় মোট বিক্রিতে অন্তত ১০০ কোটি ইউরোর লোকসান হয়েছে, যার রেশ ২০২১ সালের চতুর্থ প্রান্তিকেও রয়ে যাবে। এমনকি পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হলেও ২০২২ সালের প্রথমার্ধেও এ লোকসানের রেশ থাকবে। তবে চলতি বছরের মধ্যেই সোর্সিং নেটওয়ার্ক সমস্যার সমাধান হয়ে যাবে বলেও জানিয়েছে এডিডাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়