কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

অ্যাওয়ার্ড প্রাপ্তি : জয়কে অভিনন্দন ও শুভেচ্ছা জানাল আওয়ামী লীগ

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২১’ পুরস্কার লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ। দেশের তথ্যপ্রযুক্তি খাতে বৈপ্লবিক পরিবর্তন ও অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং অর্গানাইজেশন (অ্যাসোসিও) এই পুরস্কার দেয়। গতকাল শনিবার এক বিবৃতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই অভিনন্দন জানান। অভিনন্দন বার্তায় স্বাক্ষর করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া।
বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, ‘অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২১’ পুরস্কার লাভ করায় আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে আগামীর বাংলাদেশের স্বাপ্নিক নেতৃত্ব সজীব ওয়াজেদ জয়কে আন্তরিক অভিনন্দন ও শুভ কামনা জানাই। এ দেশের প্রতিটি অর্জনের সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের বলিষ্ঠ অবদান রয়েছে। অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড প্রাপ্তির মধ্য দিয়ে সজীব ওয়াজেদ জয় বাঙালি জাতিকে গর্বিত করেছেন। বিশ্ব সভায় বাংলাদেশকে অনন্য মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। প্রতিনিয়ত পরিবর্তনশীল পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে বিনির্মাণে নীরবে-নিঃশব্দে অনন্য ভূমিকা রেখে যাচ্ছেন আইসিটি বিপ্লবের স্থপতি ও এ দেশের তরুণ প্রজন্মের স্বপ্নসারথি সজীব ওয়াজেদ জয়। তার ঐকান্তিক প্রয়াসেই এক সময়ের স্বপ্ন আজ বাস্তবে রূপ লাভ করেছে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অবকাঠামোগত ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। আইসিটি সেক্টরে বাংলাদেশের সক্ষমতা আন্তর্জাতিক মানে পরিণত হয়েছে। এই সক্ষমতার সফল রূপকার হলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, তিনি বিকাশমান তথ্যপ্রযুক্তির অগ্রগতিতে পেয়েছেন বিস্ময়কর সাফল্য। জয় বাংলাদেশের সৃজনশীল তরুণ সমাজের মনে বপন করে চলেছেন বাঙালির বিশ্ব জয়ের বীজ। বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে তরুণ প্রজন্মের সামনে খুলে দিয়েছেন সীমাহীন সম্ভাবনার নতুন দিগন্ত। তরুণদের শ্রম, মেধা এবং প্রাণশক্তির যথাযথ ব্যবহার এবং তথ্যপ্রযুক্তির মাধ্যমে তরুণ-তরুণীদের মেধা ও প্রতিভা বিকাশের অবারিত সুযোগ সৃষ্টির নেপথ্যের কারিগর তিনি।
কাদের বলেন, সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বেই টেকবিশ্বের নতুন নতুন উন্নয়ন ধারণা, প্রযুক্তিগত বিকাশ ও কনটেন্ট এদেশের মানুষের হাতের মুঠোয়। তিনি তার যোগ্য মাতা শেখ হাসিনার মতো মেধা-পরিশ্রম সততা-দেশপ্রেম-দৃঢ়তা দিয়ে লক্ষ কোটি তরুণের প্রাণে অবিরামভাবে বঙ্গবন্ধুর ‘স্বপ্নের সোনার বাংলা’ প্রতিষ্ঠার স্বপ্ন বুনে চলেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়