দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক : শিক্ষার্থীরা দ্রুতই স্কুল থেকে করোনা টিকা পাবে

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্কুল থেকে শিক্ষার্থীরা পাবে করোনা ভাইরাসের টিকা। খুব দ্রুতই স্কুলে এ টিকাদান কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে দৈনিক সমকাল পত্রিকার কার্যালয়ে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আয়োজিত ‘ডায়াবেটিস চিকিৎসা : বর্তমান ও আগামীর ভাবনা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে বিষয়টি জানান মন্ত্রী।
তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের কাছে আমরা শিক্ষার্থীদের তালিকা চেয়েছি। তারা তালিকা পাঠাবে। এ তালিকা হাতে পাওয়ার পরপরই আমাদের বিশেষ টিম স্কুলে গিয়ে গিয়ে টিকাদান কার্যক্রম শুরু করবে। দ্রুতই স্কুলে গিয়ে এ টিকাদান কর্মসূচি চালু করা হবে বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি।
মন্ত্রী বলেন, টিকা নেয়ার জন্য আমাদের আটটি জায়গা দেয়া হয়েছিল, যেখান থেকে ফাইজারের টিকা দিতে হবে। সেটা সব জায়গায় দেওয়া যায় না। কারণ এক্ষেত্রে বিশেষ পরিবেশের দরকার হয়। কিন্তু আমরা দেখতে পারছি অনেক শিক্ষার্থী এসব কেন্দ্রে যেতে পারছে না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, ঢাকার যে স্কুলগুলোতে টিকা দেব, সেখানে গিয়ে আমাদের টিম টিকা দেবে।
তাতে জটলা কমে যাবে। টিকাদান কার্যক্রম বেগবান হবে। কোন স্কুলে আমরা কবে যাব, সেটা শিক্ষা মন্ত্রণালয় থেকে তালিকা দেবে। আমাদের দায়িত্ব টিকা দেয়া। শিক্ষার্থীদের তালিকা পাঠাবে শিক্ষা মন্ত্রণালয়। সেই তালিকা অনুযায়ী আমাদের টিম স্কুলে গিয়ে টিকা দিয়ে আসবে।
এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, করোনা ভাইরাস প্রতিরোধী অ্যান্টিভাইরাল ওরাল পিল বা মুখে খাওয়ার ওষুধ দেশের বাজারে পাওয়া যাচ্ছে।
আমরা ওষুধটি অনুমোদন দিয়েছি। এটি প্রায় ৫০ শতাংশ কার্যকর। করোনা ভাইরাস সংক্রমিত হয়ে যারা প্রাথমিক ও মোটামুটি জটিল পর্যায়ে রয়েছেন তারা ওষুধটি নিতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়