দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : অনুষ্ঠানস্থলের এক কিমির মধ্যে গ্যাসের গাড়ি রাখা যাবে না

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনুষ্ঠানস্থলের এক কিলোমিটারের মধ্যে কোনো গ্যাস সিলিন্ডারের গাড়ি না রাখার কথা জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চলতি নভেম্বর ও ডিসেম্বর মাসে জাতীয় প্যারেড স্কয়ার, সংসদ ভবন এবং টুঙ্গিপাড়ায় স্বাধীনতার ৫০ বছরপূর্তি ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানস্থলের জন্য এমন নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্তের কথা গতকাল বৃহস্পতিবার সাংবাদিকদের জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এছাড়াও তিনি উল্লেখ করেন, সুষ্ঠু ও নিরপেক্ষ ইউপি নির্বাচন করার জন্য নিরাপত্তা বাহিনী কাজ করে যাচ্ছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তাবিষয়ক উপকমিটির এক সভায় গতকাল সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী। সভা শেষে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানগুলো শেষ করতে যাচ্ছি। এছাড়া স্বাধীনতার ৫০ বছরপূর্তির অনুষ্ঠান আমরা শুরু করব আগামী ১৬ ডিসেম্বর। অনেকগুলো অনুষ্ঠান চলতি মাসের শেষ থেকে শুরু করে ডিসেম্বর পর্যন্ত পালন করা হবে। বিদেশ থেকেও মেহমানরা অনুষ্ঠানগুলোতে আসবেন। এখন পর্যন্ত খবর পেয়েছি, দুজন রাষ্ট্রপ্রধান আসতে পারেন। তবে এখনো আমরা শতভাগ নিশ্চিত করে বলতে পারব না। সবকিছু মিলিয়ে ডিসেম্বর মাসটি অনুষ্ঠানের মাসে পরিণত হচ্ছে।
এছাড়াও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ২৪-২৯ নভেম্বর টুঙ্গিপাড়ায় অনুষ্ঠান হবে জানিয়ে তিনি আরো বলেন, সেখানে গ্রাম বাংলার লোকজ শিল্পকে তুলে ধরা হবে। বাংলাদেশে ঐতিহ্য নিয়ে সেখানে সপ্তাহব্যাপী অনুষ্ঠান হবে। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী যাবেন।
অনুষ্ঠানস্থল ও পার্শ্ববর্তী এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। নিরাপত্তার প্রশ্নে যা যা করার আমরা সবই করব। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এসব অনুষ্ঠানস্থল যেমন জাতীয় প্যারেড স্কয়ার, সংসদ ভবন, টুঙ্গিপাড়ার এক কিলোমিটারের মধ্যে কোনো গ্যাস সিলিন্ডারের গাড়ি রাখা যাবে না। এক কিলোমিটার দূরে গাড়ি রেখে সভাস্থলে আসতে হবে। সেই নিষেধাজ্ঞা আমরা জারি করব। আপনারা জানেন, মাঝেমধ্যে গ্যাস সিলিন্ডার অনেক বিপত্তি ঘটায়। সেদিকে লক্ষ্য রেখেই আমরা এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে যাচ্ছি। ইউপি নির্বাচন ও তাতে সহিংসতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রধানমন্ত্রী স্পষ্ট বলে গেছেন- সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের নিরাপত্তা বাহিনীকে যাতে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়। সেটাই করা হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য তারা কাজ করে যাচ্ছে। পুলিশ তার কাজ করছে। বিশাল এলাকা নিয়ে নির্বাচন হচ্ছে। সব সময়ই আপনারা দেখে আসছেন, ইউপি নির্বাচন হলো গোষ্ঠী-গোষ্ঠীর নির্বাচন ও আধিপত্যের নির্বাচন। এই নির্বাচনে ঝগড়াঝাঁটি হয়েই থাকে। তিনি আরো বলেন, বেশ কয়েকটি এলাকায় হতাহতের ঘটনা দেখছি। পুলিশ যথাযথভাবেই তাদের শনাক্ত করেছে। যারা দোষী, তাদের গ্রেপ্তার করা হয়েছে। যারা এ চক্রান্তের সঙ্গে জড়িতদের কেউ চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়