দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ : ভাড়া বাড়ানোর দাবি জানাল বিপিটিওয়া

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ পেট্রোলিয়াম ট্যাংকার ওনার্স এসোসিয়েশন (বিপিটিওয়া) জ¦ালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদ জানিয়েছে। একই সঙ্গে তেল পরিবহনে ট্যাংকার জাহাজের ভাড়া বাড়ানোর দাবি জানানো হয়। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এই প্রতিবাদ ও দাবি জানান।
বিপিটিওয়া সচিব শামসুল আলম শামীম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) গত ৪ নভেম্বর ডিজেলের দাম লিটারপ্রতি ১৫ টাকা বাড়িয়ে প্রতি লিটারের দাম ৭৭.৫১ টাকা নির্ধারণ করে। এর ফলে দেশের সামগ্রিক অর্থনীতিতে মূল্যস্ফীতিসহ তেলবাহী জাহাজের পরিচালনা ব্যয় অত্যধিক হারে বেড়ে যাওয়াতে বিপিটিওয়ার পক্ষ থেকে ডিজেলের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এসোসিয়েশনের পক্ষ থেকে বিপিসির জ¦ালানির দাম বাড়ানোর আনুপাতিক হারে ট্যাংকার জাহাজে তেল পরিবহনের ভাড়াও বাড়াতে হবে। অন্যথায় এসোসিয়েশনের পক্ষ থেকে পরবর্তীতে বিকল্প কর্মসূচি দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়