দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

চেন্নাইয়ে বৃষ্টি থামার লক্ষণ নেই : বিমান চলাচল স্থগিত

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতে প্রবল বৃষ্টি এবং ঝড়ো হাওয়ার কারণে বিমান উড্ডয়ন-অবতরণ স্থগিত রেখেছে চেন্নাই বিমানবন্দর কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার বিমানবন্দর কর্তৃপক্ষ এ বিষয়ক নির্দেশনা জারি করেন।
নি¤œচাপের কারণে গত শনিবার বিকাল থেকে বৃষ্টিপাত চলছে তামিলনাড়–র রাজধানী চেন্নাইসহ অন্তত ২০টি জেলায়। বন্যা পরিস্থিতি পুদুচেরিতেও। প্রবল বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে শতাধিক বাড়ি। চেন্নাই এবং শহরতলির বেশ কিছু এলাকা ইতোমধ্যেই পানির নিচে। এ পর্যন্ত তামিলনাড়–তে মৃত্যু হয়েছে ১৪ জনের। আপাতত দুর্যোগ কমার ইঙ্গিত না থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে বিপর্যয় মোকাবিলা দপ্তর আশঙ্কা প্রকাশ করেছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া নি¤œচাপের শক্তি ক্রমশ বাড়ছে। ফলে ভারি থেকে অতিভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে। চেন্নাইসহ তামিলনাড়–র বেশ কিছু অংশে আজ শুক্রবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে।
গত মঙ্গলবার তামিলনাড়–র চেন্নাই, চেঙ্গলপাট্টু, ভিলপ্পুরম, কাঞ্চিপুরমসহ ছয়টি জেলায় ‘লাল সংকেত’ জারি করা হয়। গত বুধবার মোট ২০টি জেলায় লাল সংকেত জারি করা হয়। পরিসংখ্যান বলছে, এ বছর চেন্নাইসহ তামিলনাড়–র বেশ কয়েকটি জেলায় অন্তত দেড় গুণ বেশি বৃষ্টি হয়েছে। চেন্নাইয়ে সাধারণভাবে নভেম্বরের গোড়া পর্যন্ত ৪১ সেন্টিমিটার বৃষ্টি হলেও এ বছর তা ৬১ সেন্টিমিটার ছুঁয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়