দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

ওয়ারেস আলী মামুন : মাঠের নেতাদের গুরুত্ব দেয়া হচ্ছে

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ময়মনসিংহ বিভাগের সহসাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন বলেছেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী মাঠের তরুণ ও সাবেক ছাত্র নেতাদের গুরুত্ব দিয়ে ময়মনসিংহ বিভাগে কমিটি পুনর্গঠন করা হচ্ছে। বেশির ভাগ জেলার ইউনিট কমিটি পুনর্গঠন শেষ। বেশ কয়েকটি জেলা ইউনিটের সম্মেলন হয়ে গেছে। জেলায় জেলায় কর্মিসভা হচ্ছে। এসব সভায় সংগঠনকে কীভাবে আরো গতিশীল করা যায়- সেসব নিয়ে আলাপ-আলোচনা করা হচ্ছে।
বিএনপি এই নেতা আরো বলেন, প্রতিটি জেলায় যুগ্ম আহ্বায়ককে সমন্বয় করে সার্চ কমিটি গঠন করা হয়েছে। থানা পর্যায়ের নেতাকর্মীরা পুলিশি হামলা-মামলার ভয়ে মিছিল-সমাবেশ করতে পারছেন না। স্থানীয় আওয়ামী লীগের নেতারা সরাসরি বাধা না দিলেও পেছন থেকে বিএনপির কর্মিসভা পণ্ড করতে পুলিশি হস্তক্ষেপ করাচ্ছে। এছাড়া চলমান ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের নামে অহেতুক মামলা দিচ্ছে। এসব কারণে যেসব জায়গায় নির্বাচন হচ্ছে সেখানে কিছু কিছু ক্ষেত্রে পুনর্গঠন বন্ধ রাখা হয়েছে, কিছু জায়গায় ধীরগতিতে চলছে। তবুও সব বাধা অতিক্রম করে আমরাও কৌশলে এগুচ্ছি।
ওয়ারেস আলী মামুন বলেন, কিছু জায়গায় আমরা বাধ্য হয়ে ভোট ছাড়াই কমিটি গঠন করছি। কারণ আনুষ্ঠানিকভাবে সম্মেলন করে কমিটি দিতে গেলে ‘ফ্রি মুভমেন্টের’ সুযোগ থাকতে হয়। কিন্তু আমরা সেটা পাচ্ছি না। দলীয় কোন্দলের বিষয়ে তিনি বলেন, বিএনপির মতো একটি বড় রাজনৈতিক দল ১৩ বছর ক্ষমতার বাইরে। নেতাকর্মীরা হামলা-মামলায় বিপর্যস্ত। সেই দলে কিছু প্রতিদ্ব›িদ্বতা, প্রতিযোগিতা, লবিং-তদবির থাকবেই; তবে এসবের ভেতর থেকে সবচেয়ে যোগ্য নেতাদেরই আমরা বের করার চেষ্টা করছি। নানা সংকট উপেক্ষা করেও দলের তৃণমূলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ও অনেক শক্তিশালী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়