দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

আহছানউল্লার অধীনে সব পরীক্ষা স্থগিত

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রশ্নফাঁসের প্রমাণ পাওয়ায় আহছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির অধীনে ব্যাংকার্স সিলেকশন কমিটির আর কোনো নিয়োগ পরীক্ষা হবে না। আগামী ১৩ ও ২০ নভেম্বরের লিখিত পরীক্ষা ছাড়াও শিডিউল দেয়া আরো তিনটি পরীক্ষা স্থগিত করা হবে বলে জানিয়েছেন কমিটির সদস্য ও কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির। তবে আগের নির্ধারিত সময়ে আজ শুক্রবারের পরীক্ষাগুলো যথারীতি অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।
এ প্রসঙ্গে হুমায়ুন কবির ভোরের কাগজকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অধীনে শুক্রবারের পরীক্ষাগুলো যথারীতি অনুষ্ঠিত হবে। এদিন সকালে বাংলাদেশ ব্যাংকের এডি (অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর) পদের নিয়োগ পরীক্ষা ও একই দিন বিকালে প্রবাসী কল্যাণ ব্যাংকের অফিসার পদের ব্যাংকার্স সিলেকশন কমিটির পরীক্ষাও হবে। এর বাইরে ১৩ ও ২০ তারিখে আহছানউল্লা বিশ্ববিদ্যালয়ের যে লিখিত পরীক্ষা নেয়ার কথা ছিল তা আমরা স্থগিত করেছি। তিনি আরো বলেন, আপাতত আহছানউল্লার মাধ্যমে পরীক্ষা নেয়ার জন্য যে ওয়ার্ক অর্ডার (কার্যাদেশ) দেয়া হয়েছিল, এগুলো আমরা সব স্থগিত করেছি। ৬ নভেম্বর অনুষ্ঠিত পরীক্ষার বিষয়ে আহ?ছানউল্লার ব্যাখ্যা চেয়েছি। গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে আইনি প্রক্রিয়ার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেযা হবে।
ব্যাংকার্স সিলেকশন কমিটির সচিবালয়ের অন্তর্ভুক্ত সরকারি তিন ব্যাংকের দুই পদের লিখিত পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। অনিবার্য কারণে আগামী ১৩ ও ২০ নভেম্বর অনুষ্ঠিতব্য তিন ব্যাংকের দুই পদের লিখিত পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পরবর্তীতে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হলে জানানো হবে।
এর আগে কেন্দ্রীয় ব্যাংক থেকে জানানো হয়, সোনালী ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের সিনিয়র অফিসার (আইটি) এবং জনতা ও সোনালী ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর পদের পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। সিনিয়র অফিসার আইটি পদের পরীক্ষা ১৩ নভেম্বর এবং অ্যাসিস্ট্যান্ট ডাটাবেস-অ্যাডমিনিস্ট্রেটর পদের পরীক্ষা ২০ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরীক্ষার পরবর্তী তারিখ ও সময়সূচি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট ও জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে।
সরকারি দুই কর্মকর্তা ও আহছানউল্লা বিশ্ববিদ্যালয়ের ৩ কর্মী বহিষ্কার : ব্যাংকার্স সিলেকশন কমিটির আওতায় বাংলাদেশ ব্যাংক কর্তৃক সম্প্রতি অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকায় আহছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির তিনজন কর্মীকে বহিষ্কার করা হয়েছে। গত বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মোশাররফ হোসেন স্বাক্ষরিত অফিস আদেশে তাদের বহিষ্কার করা হয়। আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তে আহছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির একজন কর্মকর্তা ও দুজন কর্মচারীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের কারণ হিসেবে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙের বিষয়টি উল্লেখ করা হয়েছে। বহিষ্কৃত কর্মকর্তা-কর্মচারীরা হচ্ছেন- হার্ডওয়্যার ও নেটওয়ার্কের টেকনিশিয়ান মো. মুকতারুজ্জামান, ল্যাব সহকারী মো. পারভেজ মিয়া ও অফিস অ্যাটেডেন্ট মো. দেলোয়ার হোসেন। নির্দেশনা জারির পরে এটি কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়