দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

অক্সিজেন মাস্ক খুলে হত্যায় অভিযুক্ত ধলু গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কম বকশিশ পেয়ে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন মাস্ক খুলে ফেলায় রোগীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ওয়ার্ডবয় আসাদুল ইসলাম মীর ধলুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর আব্দুল্লাহপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধলু দায় স্বীকার করে র‌্যাবকে জানিয়েছে, ৫০ টাকা কম দেয়ায় উত্তেজিত হয়ে ভিকটিম বিকাশ চন্দ্র দাশের অক্সিজেন মাস্ক খুলে দিয়ে গালিগালাজ করেন। এতে শ্বাসকষ্ট হয়ে বিকাশ মারা গেলে হট্টগোল শুরু হয়। এ সময় হাসপাতালের নিরাপত্তাকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এরই মধ্যে সুযোগ বুঝে পালিয়ে যান তিনি।
গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজার র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সংস্থাটির লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, বকশিশের টাকা না পেয়ে অক্সিজেন মাস্ক খুলে দেয়ায় রোগীর মৃত্যুর ঘটনায় ওয়ার্ডবয় ধলুকে গ্রেপ্তারে র‌্যাব-১২ ও র‌্যাবের গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। ধলু প্রথমে নওগাঁ ও পরে ঢাকা হয়ে চট্টগ্রামে আত্মগোপন করার চেষ্টা করেন।
র‌্যাবের এ কর্মকর্তা আরো বলেন, বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে অস্থায়ীভাবে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করতেন ধলু। দৈনিক মজুরিভিত্তিক হিসেবে হাসপাতালটিতে প্রায় ৬ বছর ধরে কাজ করছিলেন তিনি। বেলা ২টা পর্যন্ত তার নির্ধারিত দায়িত্ব থাকলেও এরপরে হাসপাতালের জরুরি বিভাগের সামনে আগত রোগীদের সহায়তার নামে দালালি করতেন। প্রতিদিনের মতো গত মঙ্গলবার রাতেও দালালির কাজে লিপ্ত ছিলেন। এরই মধ্যে ওইদিন সন্ধ্যায় বাড়ি ফেরার পথে গাইবান্ধার সাঘাটাতে মোটরসাইকেলের সঙ্গে দুর্ঘটনায় গুরুতর আহত হন গাইবান্ধার স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র বিকাশ। পরে স্থানীয় হাসপাতালের চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে রাত ১০টার দিকে বগুড়ার সরকারি হাসপাতালে নেয়া হয়।
সেখানে জরুরি বিভাগের সামনে ধলু ভিকটিমের অভিভাবকের কাছে চিকিৎসা দালালির নামে ৫০০ টাকা দাবি করে। পরে ২০০ টাকায় রাজি হয় ধলু। ভিকটিমকে জরুরি বিভাগে নিয়ে যাওয়ার পরে চিকিৎসক রোগীকে জরুরি সেবা দিয়ে অক্সিজেন লাগিয়ে দেন ও ওয়ার্ডে ভর্তি করেন। এরপর ভিকটিমকে ধলু সার্জিক্যাল ওয়ার্ডে নিয়ে যায়। বেড না থাকায় ভিকটিমকে ফ্লোরে বেড দেয়া হয়। এরপর ভিকটিমের অভিভাবকের কাছে টাকা চাইলে তাদের কাছে ১৫০ টাকা থাকায় তাকে ১৫০ টাকা দেয়া হয়। তখন তিনি আরো টাকা দাবি করলে বিকাশ চন্দ্র দাশের অভিভাবক বলে আমাদের কাছে আর কোনো টাকা নেই। তখন ধলু উত্তেজিত হয়ে ভিকটিম বিকাশ চন্দ্র দাশের অক্সিজেন মাস্ক খুলে দেন।
উল্লেখ্য, নিহত শিক্ষার্থী বিকাশ চন্দ্র দাশের মৃত্যুর ঘটনায় বুধবার রাতে বগুড়া সদর থানায় ওয়ার্ডবয় ধলুকে আসামি করে একটি মামলা করে হাসপাতাল কর্তৃপক্ষ। পাশাপাশি একটি তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়