চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

সংসদীয় কমিটির বৈঠক : সব প্রাইমারি স্কুলে নৈশপ্রহরী নিয়োগ সুপারিশ

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের যেসব প্রাথমিক বিদ্যালয়ে নৈশপ্রহরী কাম- পিয়ন নিয়োগ এখনো সম্ভব হয়নি, সেগুলোতে দ্রুত নিয়োগ শেষ করতে সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। একই সঙ্গে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় স্কুল চত্বরে গরু-ছাগল চরার খবরে উদ্বেগ প্রকাশ করে সব প্রাথমিক বিদ্যালয় এলাকা দেয়াল দিয়ে ঘিরে রাখারও সুপারিশ করেছে কমিটি।
গতকাল বুধবার সংসদীয় কমিটির ১৫তম বৈঠকে সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এ সুপারিশ করা হয়। বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী জাকির হোসেন, মেহের আফরোজ, নজরুল ইসলাম বাবু, ফেরদৌসী ইসলাম এবং কাজী মনিরুল ইসলাম অংশ নেন।
কমিটি দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের নিরাপত্তা নিশ্চিতে নৈশপ্রহরী কাম-পিয়ন নিয়োগ এবং স্কুলের সীমানা দেয়াল তৈরির কাজ দ্রুততার সঙ্গে করার জন্য সুপারিশ করে।
বৈঠকে পিইডিপি-৪ এর সাব-কম্পোনেন্ট ২ দশমিক ৫-এর আওতায় ‘আউট অব স্কুল চিলড্রেন’ কর্মসূচি দ্রুতগতিতে করার জন্য পরামর্শ দেয়া হয়।
এ সময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিজিসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়