চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

শাহজালাল বিমানবন্দর : নির্মাণকাজের জন্য রাতে রানওয়ে বন্ধ থাকবে তিন মাস

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তৃতীয় টার্মিনালের ট্যাক্সিওয়ে নির্মাণকাজের জন্য এ বছরের ৯ ডিসেম্বর থেকে ২০২২ সালের ১০ মার্চ পর্যন্ত তিন মাস বন্ধ থাকবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাতের ফ্লাইট। এ সময় রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।
নিয়ম অনুযায়ী, প্রতি শীতেই রাতে রানওয়ের সংস্কার কাজ করা হয়। কুয়াশার কারণে ওই সময় বিমান চালানোর দৃষ্টিসীমা কমে যায়। ফলে রাতে ওঠানামা বন্ধ রাখা হয়। তবে এবার শাহজালালের তৃতীয় টার্মিনাল নির্মাণের হাইস্পিড কানেকটিভিটির ট্যাক্সিওয়ের জন্য বর্তমান ট্যাক্সিওয়েতেও কিছু সংস্কার প্রয়োজন।
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানায়, এতে বিমানবন্দরের স্বাভাবিক কাজে কোনো প্রভাব পড়বে না। রাতে কোনো ফ্লাইটের জরুরি অবতরণের প্রয়োজনে হলে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করা হবে। সেখানে শীতেও রানওয়ে ভিজিবিলিটি সাধারণত বেশি থাকে। অন্যদিকে, প্রতি বছর নভেম্বর থেকে শীতকালীন ফ্লাইট-সূচি অনুসরণ করা হয়। রাত ২টা থেকে সকাল ৮টা-৯টা পর্যন্ত কুয়াশা বেশি পড়ে বলে এ সময়ের ফ্লাইটগুলোর রানওয়ে ‘ভিজিবিলিটি’ কম থাকে। এতে অবতরণ করতে সমস্যায় পড়ে উড়োজাহাজ। বিশেষ পরিস্থিতিতে ফ্লাইট পাঠাতে হয় পাশের বিমানবন্দরে। কুয়াশার কারণে বিমান ওঠানামা বন্ধ থাকার সময় মিল রেখে সংস্কার কাজের সময় নির্ধারণ করা হবে এবার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়