চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিমান থেকে নেমেই
ভোঁ দৌড়!
কাগজ ডেস্ক : প্রায় চার ঘণ্টার জন্য বন্ধ ছিল স্পেনের অন্যতম ব্যস্ত একটি বিমানবন্দর। স্পেনের সরকার বলছে, স্থানীয় সময় গত শুক্রবার দেশটিতে অভিবাসীরা অবৈধভাবে ঢোকার চেষ্টা চালান। তাদের ঠেকাতে এ ব্যবস্থা নেয়া হয়েছে। খবর বিবিসির। মরক্কোর কাসাব্লাংকা থেকে তুরস্কের ইস্তাম্বুলের দিকে যাচ্ছিল উড়োজাহাজটি। তবে যাত্রীদের একজন অসুস্থ হয়ে পড়লে জরুরি ভিত্তিতে তার চিকিৎসার জন্য উড়োজাহাজটি স্পেনের পালমা দে মায়োরকা বিমানবন্দরে অবতরণ করা হয়। সেখানে অবতরণের পরই ২১ জন যাত্রী রানওয়েতে নেমে দৌড়ে পালিয়ে যান।

হাঁটুজলে কেন টুভালুর পররাষ্ট্রমন্ত্রী
কাগজ ডেস্ক : জলবায়ু পরিবর্তন মোকাবিলার গুরুত্ব বোঝাতে অভিনব কায়দায় কপ-২৬ সম্মেলনে বার্তা পাঠিয়েছেন প্রশান্ত মহাসাগরীয় দ্বীপরাষ্ট্র টুভালুর পররাষ্ট্রমন্ত্রী সাইমন কোফে। জলবায়ু পরিবর্তনের কারণে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বেড়ে যাওয়ায় তার দেশ কতটা তলিয়ে যাওয়ার ঝুঁকিতে আছে, তা বোঝাতে নিজেই নেমে গেছেন সমুদ্রে। সেখানে হাঁটু পর্যন্ত পানিতে দাঁড়িয়ে বক্তব্য দিয়েছেন সাইমন। তার এ ভিডিও বার্তাটি গøাসগোতে চলমান জলবায়ু সম্মেলনে পাঠানো হয়েছে। খবর রয়টার্সের। ভিডিওটি মঙ্গলবার জলবায়ু সম্মেলনে প্রচার করা হয়। ছবিতে দেখা গেছে, সমুদ্রের পানিতে বসানো হয়েছে মঞ্চ। সেখানে হাঁটুপানিতে দাঁড়িয়ে বক্তব্য দিচ্ছেন সাইমন। পরনে স্যুট ও টাই। প্যান্ট হাঁটুর ওপর পর্যন্ত গুটিয়ে রাখা।

সর্বোচ্চ আদালতে
ইমরান খান!
কাগজ ডেস্ক : সামরিক বাহিনীর একটি স্কুলে হামলার মামলার সঙ্গে সংশ্লিষ্টতার দায়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে তলব করেছেন দেশটির সুপ্রিম কোর্ট। গতকাল বুধবার সেখানে তিনি হাজির হন বলে খবর দিয়েছে জিও টিভি। সেখানে উপস্থিত হয়ে ইমরান বলেন, পাকিস্তানে কেউ আইনের ঊর্ধ্বে নয়। আমি আইনকে শ্রদ্ধা করি। আমাদের আদেশ দিন। আমরা তা পালন করব। ২০১৪ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানের পেশওয়ারের একটি আর্মি পাবলিক স্কুলে (এপিএস) তেহরিক-ই-তালেবান-পাকিস্তানের (টিটিপি) সদস্যরা হামলা চালিয়ে অন্তত ১৪৭ জনকে হত্যা করে। যাদের ১৩২ জনই শিশু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়