চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

জয়পুরহাটে বিচারকের বিরুদ্ধে আইনজীবীদের ক্ষোভ

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, জয়পুরহাট : স্বেচ্ছাচার, অনৈতিক কর্মকাণ্ডসহ নানা অনিয়মের অভিযোগে জয়পুরহাট নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলীর জয়পুরহাটের সংশ্লিষ্ট আদালত থেকে প্রত্যাহারের আল্টিমেটাম দিয়েছে আইনজীবীরা। বিপুলসংখ্যক আইনজীবী সর্বসম্মতি সিদ্ধান্তক্রমে আগামী ২৮ নভেম্বরের মধ্যে তাকে আদালত প্রত্যাহার করার আল্টিমেটাম দেন। অন্যথায় ২৯ নভেম্বর থেকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত বর্জন করার ঘোষণাও দেন আইনজীবীরা।
গতকাল বুধবার জেলা আইনজীবী সমিতির সম্মেলন কক্ষে জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভাশেষে সমিতির আইজীবীরা এমন সিদ্ধান্ত নেন। আইনজীবীরা বলেন, বিচারক মো. রুস্তম আলীর অনৈতিক কর্মকাণ্ডসহ বিভিন্ন অনিয়মের কারণে এ ধরনের সিদ্ধান্ত নিতে আদালতের আইনজীবীরা বাধ্য হয়েছেন। এমন অনিয়ম ও অনৈতিক কর্মকাণ্ডে আইনজীবীদের সহ্যের বাঁধ ভেঙে গেছে। তাই উনাকে ২৮ নভেম্বরের মধ্যে তার আদালত থেকে প্রত্যাহার করে নিতে হবে। প্রত্যাহার না করলে পরের দিন ২৯ নভেম্বর থেকে তার আদালত বর্জনসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে আইনজীবী সমিতি।
সভায় তার বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়ে প্রধান বিচারপতি, আইনমন্ত্রী, আইন মন্ত্রণালয়ের সচিব, জেলা ও দায়রা জজসহ বিভিন্ন দপ্তরে পাঠানোর সিদ্ধান্ত হয়।
অপরদিকে, জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. নৃপেন্দ্রনাথ মণ্ডল। এ সময় আরো উপস্থিত ছিলেন- এড. মোমিন আহম্মেদ চৌধুরী, এড. তৈয়ব আলী মণ্ডল, সাবেক এমপি এড. কাজী রাব্বিউল হাসান মোনেম, সিনিয়র এড. মোস্তাফিজুর রহমান, সমিতির সহসভাপতি আইয়ুব আলী, সাবেক পিপি এড. হেনা কবির, এড. হাফিজার রহমান, এড. বিমান চন্দ্র বসাদ, এড. মাহফুজুর সরকার প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়