চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

লঙ্কা মাতাবে পাঁচ টাইগার

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলাম থেকে দল পেয়েছেন পাঁচ বাংলাদেশি ক্রিকেটার। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল থেকে আছেন শুধু তাসকিন আহমেদ। বাকি চারজন হলেন মোহাম্মদ মিঠুন, আল আমিন, নাজমুল ইসলাম ও মেহেদী হাসান রানা। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টির এ টুর্নামেন্টের পরবর্তী আসর শুরু হবে ৫ ডিসেম্বর। টুর্নামেন্টটির খেলোয়াড় ড্রাফট হয়ে গেছে গত মঙ্গলবার। লঙ্কান প্রিমিয়ার লিগে মোট দল পাঁচটি। বোলার তাসকিন ও আল আমিনকে দলে ভিড়িয়েছে কলম্বো স্টার্স। বাংলাদেশের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, স্পিনার নাজমুল ইসলাম ও বাঁহাতি পেসার মেহেদী খেলবেন ক্যান্ডি ওয়ারিয়র্সে। বাংলাদেশের দুই ফাস্ট বোলার তাসকিন আহমেদ ও আল আমিনকে ‘গোল্ড ওভারসিজ বি’ ক্যাটাগরিতে দলে নেয়া হয়েছে। এই দুই টাইগারকে তাদের ভিত্তিমূল্য ২৫ হাজার ডলারে দলে ভিড়িয়েছে কলম্বো। দলটিতে আছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। পাকিস্তানের মোহাম্মদ ইরফান, আহমেদ শেহজাদরাও আছেন কলম্বো স্টার্সে।
অন্যদিকে ‘গোল্ড ওভারসিজ এ’ ক্যাটাগরিতে ৪০ হাজার ডলারে বাংলাদেশের উইকেটরক্ষক মোহাম্মদ মিঠুনকে পেয়েছে ক্যান্ডি। এবারের এলপিএলে বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে তিনিই সর্বোচ্চ পারিশ্রমিক পাচ্ছেন। বাংলাদেশের বাকি দুই ক্রিকেটার নাজমুল ইসলাম ও মেহেদী হাসান রানাও আছেন তাসকিন, আল আমিনদের মতো ‘গোল্ড ওভারসিজ বি’ ক্যাটাগরিতে। অর্থাৎ তাদেরকেও ২৫ হাজার ডলার পারিশ্রমিকে দলে ভিড়িয়েছে ক্যান্ডি ওয়ারিয়র্স। এবারের এলপিএলে ক্রিস গেইল ছাড়া বিশ্বের বেশ কিছু তারকা ক্রিকেটারকে খেলতে দেখা যাবে। দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, ফাফ ডু প্লেসি ও পাকিস্তানের মোহাম্মদ হাফিজকেও খেলতে দেখা যাবে। ৫ ডিসেম্বর শুরু হয়ে টুর্নামেন্টটি শেষ হবে ২৩ ডিসেম্বর। কলম্বো স্টার্স ও ক্যান্ডি ওয়ারিয়র্স ছাড়া আসরের বাকি তিন দল হলো ডাম্বুলা জায়ান্টস, গালে গø্যাডিয়েটর্স ও জাফনা কিংস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়