জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

শরীয়তপুরের চিতলিয়া ইউপি : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হওয়ার পর ভোট স্থগিত

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শরীয়তপুর প্রতিনিধি : সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নে সব প্রার্থী বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণার ঘটনায় ওই ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। জেলা নির্বাচন আফিসে গত সোমবার সন্ধ্যায় স্থগিত সংক্রান্ত একটি চিঠি পৌঁছেছে। ওই চিঠিতে নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষর করেছেন।
জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নে দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর ভোট হওয়ার কথা ছিল। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সদস্য পদে ৪৮ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেন। পরে তাদের মনোনয়ন বৈধ বলে গণ্য হয়েছিল। নির্বাচন অফিস ২৬ অক্টোবর জানান, সবার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়া হয়েছে। তবে ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দের দিন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের মনোয়নপত্র প্রত্যাহার করেননি এমন অভিযোগ করেন অনেক প্রার্থী। বিষয়টি জাতীয় গণমাধ্যমে তুলে ধরেন সাংবাদিকরা। টনক নড়ে নির্বাচন কমিশনের। বিষয়টি তদন্ত করতে তদন্ত কমিটি গঠন করে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (আইন) মো. মাহাবুবার রহমান ও কমিশনের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. আবু ইব্রাহীম গত ৩ ও ৪ নভেম্বর শরীয়তপুরে তদন্ত শেষ করেন।
জেলা নির্বাচন অফিসার জাহিদ হাসান মুঠোফোনে বলেন, চিতলিয়া ইউনিয়নের নির্বাচন স্থাগিত করেছে নির্বাচন কমিশন। এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছি। পরে চিতলিয়া নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়