জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

শফিকুল হক মিলন : বিএনপিকে টিকিয়ে রেখেছে তৃণমূল

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন বলেছেন, টানা ১৩ বছরের বেশি ক্ষমতার বাইরে থাকা বিএনপিতে সংকটের শেষ নেই। মামলা-হামলায় বিপর্যস্ত দলকে সাংগঠনিকভাবে রাজনীতির মাঠে টিকিয়ে রেখেছেন তৃণমূল নেতাকর্মীরা। বিভিন্ন ধরনের নির্যাতন সহ্য করে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শে ঐক্যবদ্ধ থেকে কার্যক্রম এগিয়ে নিচ্ছেন।
কেন্দ্র থেকে দল পুনর্গঠনের ব্যাপারে যে নির্দেশনা দেয়া হয়েছে, কীভাবে তা সমন্বয় করে কাজ করছেন- জানতে চাইলে শফিকুল হক মিলন বলেন, রাজশাহী মহানগরে কমিটি পুনর্গঠনের কাজ এখনো শুরু করিনি। তবে আমরা ভাগ ভাগ করে থানা ও পৌর ইউনিটগুলোয় কর্মিসভা করছি। তৃণমূলের সব পর্যায়ের নেতাকর্মীর সঙ্গে কথা বলি। সংকটাপন্ন জেলাগুলোয় বারবার যাই। কেন্দ্রের নির্দেশনা বাস্তবায়ন করার আগে সবার মতামত নিই। সেখান থেকে সক্রিয় নেতাদের তথ্য-উপাত্ত তুলে এনে সাংগঠনিক টিমের কাছে জমা দেই।
বিভাগটিতে তৃণমূলে অভ্যন্তরীণ দ্ব›দ্বসংঘাতের কোনো চিত্র চোখে পড়েছে কিনা, এমন প্রশ্নে বিএনপির এ নেতার বক্তব্য, বিএনপি একটি বড় রাজনৈতিক দল। এখানে পদপদবির দ্ব›দ্ব ও প্রতিযোগিতা না থাকলে রাজনীতির শক্ত খুঁটি তৈরি হবে কীভাবে? তবে এবার স্থানীয় সরকার নির্বাচনে দলের পক্ষ থেকে অংশ নেয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা থাকলেও অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিতে চেয়েছিলেন। এই ব্যাপারটা সামাল দিতে একটু বেগ পেতে হলেও আমরা সেটা করতে সক্ষম হয়েছি। তিনি বলেন, বিএনপির তৃণমূল নেতাকর্মীরাই দেশের এই সংকটময় অবস্থায় সাধারণ মানুষকে এক কাতারে দাঁড় করাবে এবং নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন আদায়ে সক্ষম হবে।
শফিকুল হক মিলন দাবি করেন, সরকার পুলিশ দিয়ে তাদের কোনো সভা-সমাবেশ করতে দেয় না। বর্তমানে তাদেরকে আবদ্ধ অবস্থার মধ্যে রেখেছে। বিএনপিতে মিনু-বুলবুলের বিরোধ বলে কিছুই নেই বলে এ সময় দাবি করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়