জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

বিএডিসি : চেয়ারম্যান পদে যোগ দিলেন হায়াতুল্লাহ

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন মোতাবেক এ এফ এম হায়াতুল্লাহ (৫৭৮৫) বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান পদে গতকাল সোমবার যোগদান করেছেন। এর আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে শৃঙ্খলা ও তদন্ত অনুবিভাগে অতিরিক্ত সচিব পদে নিয়োজিত ছিলেন। তারও আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও উপসচিব, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব পদে কর্মরত ছিলেন। বিজ্ঞপ্তি।
এ এফ এম হায়াতুল্লাহ বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ১১ ব্যাচের প্রশাসন ক্যাডারে সদস্য হিসেবে ১৯৯৩ সালে যোগ দেন। তিনি সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তিনি কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক, কিশোরগঞ্জের তাড়াইল ও শেরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশ নিয়েছেন।
এ এফ এম হায়াতুল্লাহ ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার কাকনী ইউনিয়নের বাগুন্দা গ্রামে প্রয়াত এ কে এম ইমামুদ্দিন ও ফিরোজা বেগম দম্পতির পঞ্চম পুত্র। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অর্থনীতিতে ¯œাতকোত্তর এবং পরে ভারতের নয়াদিল্লি থেকে মানবসম্পদ ব্যবস্থাপনার ওপর ¯œাতকোত্তর ডিগ্রি নেন। এরপর তিনি তৃতীয় ¯œাতক ডিগ্রি অর্জন করেন পাবলিক পলিসির ওপর।
এ এফ এম হায়াতুল্লাহ বাল্যকাল থেকেই লেখালেখিতে যুক্ত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর বাণী সংকলন করেছেন ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর বাণীসমুচ্চয়’ নামে।
এ এফ এম হায়াতুল্লাহ একজন সমৃদ্ধ নজরুল গবেষক। তার সম্পাদিত গ্রন্থগুলোর মধ্যে ‘তাড়াইল উপজেলা প্রোফাইল’, ‘শেরপুর জেলা পরিচিতি’ এবং ‘মাওলানা ইমামুদ্দিন স্মারকগ্রন্থ’ সুধীজন সমাদৃত। ব্যক্তিজীবনে তিনি দুই কন্যাসন্তানের জনক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়