জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

নোয়াখালী ম্যাটসের প্রশাসনিক ভবনে তালা : সংঘর্ষে আহত ৩

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : সিন্ডিকেট মুক্ত ক্যাম্পাস, পরীক্ষায় স্টাফ গার্ড বাতিল, তিন শিক্ষকের বহিষ্কার ও ছাত্রী হোস্টেলে নারী সুপার দেয়ার দাবিসহ ৮ দফা দাবিতে গতকাল বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট করেছেন নোয়াখালী মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীরা। এ সময় তারা প্রতিষ্ঠানটির প্রশাসনিক ভবনের মূল ফটকে তালা ঝুলিয়ে দেন। ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় তিন শিক্ষার্থী আহত হন এবং ক্যাম্পাস ভাঙচুর করা হয়।
গতকাল সকাল থেকে ক্লাস বর্জন করে ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা। দুপুরের দিকে আন্দোলনকারীদের ওপর হামলা ও পরে সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে সাঈদ সৈকতকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। আহত অন্য দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।
আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দেশের কোথাও ম্যাটসের হলগুলোর দায়িত্বে স্টাফ থাকে না, হলের দায়িত্বে থাকেন শিক্ষক। অথচ নোয়াখালী ম্যাটসে ছাত্রী হলে পুরুষ স্টাফ ও ছাত্র হোস্টেলেও স্টাফ দায়িত্বে রয়েছে। এখানে স্টাফরা পরীক্ষায় গার্ড দিচ্ছে, স্টাফদের স্যার বলতে শিক্ষার্থীদের বাধ্য করা হচ্ছে। শিক্ষার্থীরা প্রাতিষ্ঠানিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন, ক্যাম্পাস খোলা থাকলেও লাইব্রেরি সুবিধা পাচ্ছেন না শিক্ষার্থীরা। ছাত্রী হোস্টেলের সিসি টিভি ক্যামেরার দায়িত্বও পুরুষ স্টাফদের দেয়া হয়েছে। এসব ঘটনায় তারা অবস্থান নিলে দ্বিতীয় বর্ষের কয়েকজন শিক্ষার্থী তাদের শান্তিপূর্ণ অবস্থানে হামলা করেন। এ সময় আন্দোলনকারী ও হামলাকারীদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া ও হামলার ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের তিনজন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাদের দাবি মেনে না নিলে আগামী ২৭ নভেম্বর শিক্ষার্থীরা পরীক্ষা বর্জনেরও হুমকি দেন।
শিক্ষার্থীদের দাবি সম্পর্কে ম্যাটস অধ্যক্ষ মো. হাবিব-উল-করিম বলেন, শিক্ষার্থীদের কিছু দাবি যৌক্তিক। আন্দোলনকারীদের দাবিগুলো মেনে নিয়ে সেগুলো সমাধানে কাজ করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়