জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

নাইজারে স্কুলে আগুনে ২৫ শিশুর মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আফ্রিকার নাইজারের দক্ষিণাঞ্চলের একটি স্কুলে আগুন লেগে অন্তত ২৫ শিশুর মৃত্যু ঘটেছে বলে জানিয়েছে দেশটির মন্ত্রিপরিষদ। রাজধানী নিয়ামের পূর্বদিকে ৬০০ কিলোমিটারের বেশি দূরত্বে অবস্থিত মারাদিতে গত সোমবার এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
আগুনে প্রাথমিক বিদ্যালয়টির আরো ১৪ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে মন্ত্রিপরিষদের বিবৃতির বরাত দিয়ে জানায় বার্তা সংস্থা রয়টার্স। স্কুলটিতে খড় দিয়ে বানানো ছাদের একাধিক ছোট ছোট ঘর শ্রেণিকক্ষ হিসেবে ব্যবহৃত হচ্ছিল। দরিদ্র দেশ নাইজারে এখনো এ ধরনের অসংখ্য স্কুলের দেখা পাওয়া যায় বলে জানায় ফ্রান্সভিত্তিক একটি বার্তা সংস্থা। আঞ্চলিক শিক্ষা কর্মকর্তা মামান হদি বলেন, অগ্নিকাণ্ডের কারণ এখনই বলতে পারছি না আমরা। এ ঘটনায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম স্থগিত করা হয়েছে। মারাদিতে তিন দিনের শোক ঘোষণা করেছে কর্তৃপক্ষ।
পশ্চিম আফ্রিকার দেশটিতে চলতি বছর এ নিয়ে দ্বিতীয়বার স্কুলে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণহানি ঘটল। গত এপ্রিলে নিয়ামের একটি স্কুলে অগ্নিকাণ্ডে ২০ শিশুর মৃত্যু ঘটে। এই দুই দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে খড়ের ছাদের ছোট ঘরে প্রিস্কুলের পাঠদান বন্ধের নির্দেশ দেয়া হয়েছে বলে গত সোমবার জানায় নাইজারের মন্ত্রিপরিষদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়