জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

নওয়াপাড়া : ভবদহ অঞ্চলকে রক্ষার দাবিতে স্মারকলিপি

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নওয়াপাড়া (যশোর) প্রতিনিধি : যশোরের দুঃখ ভবদহ অঞ্চলকে মহাবিপর্যয়ের হাত থেকে রক্ষার দাবিতে ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির নেতারা একযোগে যশোর সদর, অভয়নগর, মণিরামপুর কেশবপুর ও ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন। স্মারকলিপিতে তারা জলাবদ্ধ এলাকার পানি দ্রুত নিষ্কাশন ও স্থায়ী সমাধানে ছয় দফা দাবি জানিয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় একযোগে স্মারকলিপি দেয়া হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে- অবিলম্বে বিল কপালিয়ায় টিআরএম প্রকল্প গ্রহণ, জমি অধিগ্রহণ করে আমডাঙ্গা খাল প্রশস্ত , গভীর ও খালের স্লুইচ গেটের পূর্বাংশে অবিলম্বে টেকসই প্রাচীর নির্মাণ এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদান, লুটপাটের লক্ষ্যে প্রস্তাবিত ৫০ কোটি টাকার সেচ প্রকল্প বাতিল, ভবদহ এলাকায় বিভিন্ন প্রকল্পে দুর্নীতি, অনিয়ম ও বিল কপালিয়ায় টিআরএম করার সরকারি সিদ্ধান্ত বানচালকারীদের বিচার, সমগ্র কাজ সেনাবাহিনীর তত্ত্বাবধানে কার্যকর এবং আন্দোলনকারী সংগঠনগুলোকে কাজ মনিটরিংয়ে সম্পৃক্ত করা।
অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি দেয়ার সময় উপস্থিত ছিলেন- আহ্বায়ক রণজিত বাওয়ালী, সদস্য সচিব চৈতন্য কুমার পাল, সদস্য অধ্যাপক অনিল বিশ্বাস, শিবপদ বিশ্বাস, জাকির হোসেন, সাধন বিশ্বাস, অমিতাভ মল্লিক, নীলকণ্ঠ মণ্ডল, উত্তম কুমার মণ্ডল, ডা. শহিদুল হক, ইন্তাজ আলী, ইলিয়াস হোসেন, ডা. অরুণ ঘটক প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়