জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মাদকসহ গ্রেপ্তার ২
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে পৃথক দুই অভিযানে ১১৫ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার ইদ্রোপাশা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- উপজেলার পূর্ব ইন্দ্রপাশা এলাকার মো. রফিকুল ইসলামের ছেলে মো. তরিকুল ইসলাম (২৮), পশ্চিম ইন্দ্রপাশা এলাকার মো. হেদায়েত আলীর ছেলে মো. সুমন মিয়া (২৯)। এ সময় তাদের তল্লাশি করে তরিকুলের কাছ থেকে ৯০ পিস ও সুমনের কাছ থেকে ২৫ পিস ইয়াবা উদ্ধার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ।
রাস্তা সংস্কার
পাবনা প্রতিনিধি : পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের জালালপুরে প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে একটি রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি। গতকাল মঙ্গলবার দুপুরে জালালপুর আরএইচডি থেকে একদন্ত বাজার পর্যন্ত এ রাস্তাটির উন্নয়ন কাজের উদ্বোধন করেন তিনি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে সংস্কার কাজ বাস্তবায়িত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক জামিরুর ইসলাম মাইকেল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, গয়েশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মুতাই প্রমুখ।
ভবনের ভিত্তিপ্রস্তর
ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনট মহিলা ডিগ্রি কলেজে চারতলাবিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবর রহমান। পরে তিনি ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে কলেজ চত্বরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। ধুনট মহিলা ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সভাপতি আসিফ ইকবাল সনির সভাপতিত্বে বক্তব্য রাখেন- ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত, ধুনট পৌরসভার মেয়র এ জি এম বাদশাহ, ধুনট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসিন আলম, ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা, কলেজের অধ্যক্ষ জিয়াউল হক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম সোবহান, শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, কলেজের শিক্ষক ফরিদুল ইসলাম ও শিক্ষার্থী ফাতেমাতুজ্জাহান।
মতবিনিময় সভা
কুড়িগ্রাম প্রতিনিধি : বেসরকারি সংস্থা ফ্রেন্ডশিপের আয়োজিত করোনা মহামারিতে বাল্যবিয়ে সচেতনতা ও প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে জেলা প্রশসক সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রেজাউল করিম। বিশেষ অতিথি ছিলেন- পুলিশ সুপার সৈয়দা জান্নাতারা, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম, খামারবাড়ির উপপরিচলাক নুরুনবী খন্দকার, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নিলু, সহকারী প্রকল্প ম্যানেজার ফেন্ডশিপ আহম্মেদ তৌফিকুর রহমান, মাহাবুবুর রহমান ভূঁইয়া প্রমুখ। বক্তারা বলেন, ফেন্ডশিপ কুড়িগ্রাম জেলার ৫৭টি চর ও দ্বীপচরে বিভিন্ন কার্যক্রম এক দশক থেকে করে আসছে। বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি করোনাকালে বাল্যবিয়ে রোধে তাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।
বীজ ও সার বিতরণ
গাবতলী (বগুড়া) প্রতিনিধি : গাবতলী উপজেলা কৃষি অফিসের উদ্যোগে গতকাল মঙ্গলবার ২ হাজার ৩০০ কৃষকের মাঝে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে। এর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. রওনক জাহানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা আব্দুর রাজ্জাক মিলু, সাংগঠনিক সম্পাদক মোমিনুল হক শিলু, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা গোপেশ চন্দ্র, উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান, থানার ওসি জিয়া লতিফুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সোহরাব হোসেন, শিবলী খন্দকার প্রমুখ। বিভিন্ন ফসলের বীজের মধ্যে ছিল ভুট্টা, গম, সূর্যমুখী, পেঁয়াজ, মুগ ও মসুর ডাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়