জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

চসিক মেয়র : অর্থনীতি সচল রেখেছেন ডিপ্লোমা প্রকৌশলীরা

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : দেশের উন্নয়ন অগ্রযাত্রায় ডিপ্লোমা প্রকৌশলীরা অগ্রণী ভূমিকা রাখছেন বলে মনে করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। গত সোমবার দুপুরে নগরীর আইডিইবি ভবনে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রেজাউল করিম চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের অন্যতম লক্ষ্য ছিল অসাম্প্রদায়িক ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী দেশ গঠন করা। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশকে এগিয়ে নিয়ে যেতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। পাশাপাশি প্রধানমন্ত্রীঘোষিত বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে উন্নীত করার মিশনে দেশের ডিপ্লোমা প্রকৌশলীরা ব্যাপক ভূমিকা রাখছেন। তারা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন। চট্টগ্রামের ডিপ্লোমা প্রকৌশলীরা দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সর্বাধিক ভূমিকা রাখবেন বলে মনে করি।
আইডিইবি চট্টগ্রামের সভাপতি প্রকৌশলী নেছার উদ্দিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন চসিক কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় আইডিইবি সহসভাপতি প্রকৌশলী জাফর আহমেদ সাদেক, মোকলেছুর রহমান, চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ভিপি মুক্তিযোদ্ধা দেওয়ান মাকসুদ ও চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক অধ্যক্ষ প্রকৌশলী মো. নুরুল কবীর। আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন আইডিইবি চট্টগ্রাম জেলা নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী জসীম উদ্দিন।
আলোচনা সভা শেষে গণপ্রকৌশল দিবসের বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। চট্টগ্রামে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত তিন সহ¯্রাধিক সদস্য প্রকৌশলী ও ছাত্র প্রতিনিধিরা গণপ্রকৌশল দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়