জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

চট্টগ্রাম টেক্সটাইল ইনস্টিটিউটে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ১২

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : তুচ্ছ বিষয় নিয়ে কথা কাটাকাটির জেরে চট্টগ্রাম টেক্সটাইল ইনস্টিটিউটে শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে পুলিশ ১৩ জনকে আটক করেছে। সোমবার গভীর রাতে নগরীর বায়েজিদ বোস্তামি এলাকায় টেক্সটাইল ইনস্টিটিউটের ক্যাম্পাসের ছাত্রাবাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নোয়াখালী-কুমিল্লা গ্রুপ হিসেবে পরিচিত ক্যাম্পাসের ৭ম ও ৫ম পর্বের শিক্ষার্থীদের মধ্যে আঞ্চলিকতার বিরোধে এই সংঘর্ষ হয় বলে পুলিশ জানায়।
সংঘর্ষে আহতরা হলেন- ফজলে রাব্বি (১৭), রাশেদুল ইসলাম (১৮), ফয়েজ উদ্দিন (১৭), মোহাম্মদ উল্ল্যাহ আশরাফ সৌরভ (১৮), আশরাফুল ইসলাম আশিক (১৭), রাজিব হোসেন (১৮), অভিজিৎ দত্ত (১৮), পারভেজ হোসাইন (১৯), মাইদুল হাসান (১৮), বাপ্পারাজ তালুকদার। এর মধ্যে ফয়েজ উদ্দিন এবং মাইদুল হাসানের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।
বায়েজিদ বোস্তামি থানার ওসি মো. কামরুজ্জামান জানান, ইনস্টিটিউটের সপ্তম সেমিস্টারের শিক্ষার্থীদের মধ্যে নোয়াখালী জেলার বাসিন্দা বেশি। এ নিয়ে অন্যান্য জেলার শিক্ষার্থীদের সঙ্গে তাদের মনস্তাত্বিক বিরোধ আছে। নোয়াখালী-কুমিল্লা গ্রুপ নামে দুটি পক্ষ সেখানে আধিপত্য বিস্তারের চেষ্টা করে। সোমবার রাত সাড়ে ১০টার দিকে ছাত্রাবাসের উপদেষ্টা কমিটি সেখানে পরিদর্শনে যায়। কমিটির সদস্যরা ছাত্রাবাসের তৃতীয় তলা থেকে চতুর্থ তলায় ওঠার সময় নোয়াখালীর বাসিন্দা শিক্ষার্থীরা তাদের সঙ্গে যান। তাদের দেখে কুমিল্লা গ্রুপ হিসেবে পরিচিত অন্য জেলার বাসিন্দারা উত্তেজিত হয়ে ওঠেন। তবে উপদেষ্টা কমিটির সদস্যদের হস্তক্ষেপে এ সময় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রাত ২টার দিকে উভয়পক্ষ লোহার রড, লাঠি নিয়ে মারামারিতে জড়িয়ে পড়েন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ছাত্রাবাস থেকে বেশকিছু লোহার রড উদ্ধারের পাশাপাশি ১৩ জনকে আটক করা হয়। এদিকে আহত ১২ জনকে উদ্ধার করে পুলিশ রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।
চিকিৎসা শেষে মঙ্গলবার সকালে তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। সংঘর্ষে জড়িতরা এবং আটক ১৩ জন সপ্তম সেমিস্টারের শিক্ষার্থী। সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়