জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

গাইবান্ধায় মাসব্যাপী বইপড়া কর্মসূচি শুরু

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষ ও কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতার শতবর্ষ পূর্তি উপলক্ষে গতকাল মঙ্গলবার গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালীতে মাসব্যাপী বইপড়া কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচির আয়োজন করে নজরুল চর্চা কেন্দ্র, বাদিয়াখালী, গাইবান্ধা। জেলা প্রশাসক মো. আবদুল মতিন কর্মসূচির উদ্বোধন করেন।
বইপড়া কর্মসূচি উপলক্ষে বাদিয়াখালীর চকবরুলে সংগঠনের চত্বরে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) মঈনুল হকের সভাপতিত্বে সূচনা বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক অধ্যাপক ফেরদৌসী জাহান সিদ্দিকা। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমান, ফ্রিল্যান্স রাইটার ও গবেষক একেএম এনায়েত কবির, সংগঠনের উপদেষ্টা সাবেক অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল হক সিদ্দিকী প্রমুখ।
মাসুম বিল্লাহ কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠান পরিচালনা করেন হাবিবা সুলতানা পলাশ ও জিসান। স্কুল-কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন পেশার ৬০০ পাঠক এই কর্মসূচিতে অংশ নিচ্ছেন। গাইবান্ধা শহর ও বাদিয়াখালী থেকে বইপড়া কর্মসূচিটি পরিচালিত হবে। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেন, বহুমুখী প্রতিভা ও অসাম্প্রদায়িক চেতনার অধিকারী কবি কাজী নজরুল ইসলাম সব সময়ের জন্য সমসাময়িক। আমাদের জীবনে কাজী নজরুল ইসলামের চর্চা অপরিহার্য। নজরুল চর্চা কেন্দ্রের ভূয়সী প্রশংসা করে তিনি এই সংগঠনকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। বইপড়া কর্মসূচিতে বিজয়ী শ্রেষ্ঠ পাঠককে পুরস্কৃত করার ঘোষণা দেন জেলা প্রশাসক।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) মঈনুল হকের পক্ষ থেকে ১৫ খণ্ডে মুক্তিযুদ্ধের দলিল নজরুল চর্চা কেন্দ্রকে প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়