জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

কোভিড-১৯ : শনাক্ত ও মৃত্যু কিছুটা কমেছে

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে দেশে করোনার নমুনা পরীক্ষার সংখ্যা বাড়লেও কমেছে শনাক্ত রোগীর সংখ্যা। কিছুটা কমেছে মৃতের সংখ্যাও। গতকাল মঙ্গলবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৩৪টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৬৩০টি। ২০৬ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ। সুস্থ হয়েছেন ৩৫৬ জন ও মৃত্যু হয়েছে ৩ জনের।
প্রসঙ্গত, সোমবার নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৮১২টি। রোগী শনাক্ত হয়েছে ২১৫ জনের। শনাক্তের হার ১ দশমিক ২৮ শতাংশ। আর মৃত্যু হয়েছিল ৬ জনের। রবিবার ৪ জনের মৃত্যু, ১৫ হাজার ২৩৪টি নমুনা পরীক্ষা ও ১৭৮ জন রোগী শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ১ দশমিক ১৭ শতাংশ। শনিবার নমুনা পরীক্ষা হয় ১৩ হাজার ৭২টি। ১৫৪ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়ে। শনাক্তের হার ছিল ১ দশমিক ১৮ শতাংশ। মৃত্যু হয়েছিল ১ জনের।
গত ২৪ ঘণ্টায় যে ৩ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ২ জন পুরুষ ও ১ জন নারী। ৩ জনই সরকারি হাসপাতালে মারা গেছেন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ১ জন আর চট্টগ্রাম বিভাগে ২ জন। বয়স বিবেচনায় পঞ্চাশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ১ জন আর সত্তরোর্ধ্ব ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়