জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

উইলস লিটল ফ্লাওয়ার স্কুল : আন্দোলনের মুখে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগ

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শিক্ষকদের আন্দোলনের মুখে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হোসেন পদত্যাগ করেছেন। গতকাল মঙ্গলবার রাতে তিনি পদত্যাগের ঘোষণা দেন। এর আগে ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণ এবং কোনো সরকারি কর্মকর্তাকে সভাপতি করে বিশেষ পরিচালনা পরিষদ গঠনসহ কয়েকটি দাবিতে দিনভর আন্দোলন করেন শিক্ষক-কর্মচারীরা। ‘উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ শিক্ষক-কর্মচারীবৃন্দ’ ব্যানারে তারা রাজধানীর কাকরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানটিতে কর্মসূচি পালন করেন। আন্দোলনের একপর্যায়ে ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তারাা সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তারা আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসেন। পরে রাতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদত্যাগ করেন।
একজন শিক্ষক বলেন, আবুল হোসেন প্রায় ছয় বছর ধরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এই দীর্ঘ সময়েও স্থায়ী অধ্যক্ষ নিয়োগ করা হয়নি। ফলে এখন কলেজে কোনো শৃঙ্খলা নেই। শিক্ষার মান খারাপ হয়ে যাচ্ছে। শিক্ষার্থীও কমে যাচ্ছে। এছাড়া শিক্ষকদের ন্যায্য অধিকার থেকেও বঞ্চিত করা হচ্ছে। অবসরে যাওয়া শিক্ষকরাও ঠিকমতো সুবিধা পাচ্ছেন না। আরো কিছু অনিয়ম আছে। এসব কারণে ভারপ্রাপ্ত অধ্যক্ষকে অপসারণের দাবি জানিয়েছেন তারা।
আন্দোলনকারী শিক্ষকরা জানান, গত ১০ বছর ধরে অধ্যক্ষ আবুল হোসেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্বপালনকালে নানাভাবে প্রতিষ্ঠানের অর্থ তছরুপ করেছেন। তার একক সিদ্ধান্তে গত বছরের শিক্ষকদের ইনক্রিমেন্ট দেয়া হয়নি। বিগত কয়েক বছরে অবসরে যাওয়া শিক্ষকদের কল্যাণ ফান্ডের অনেকের অর্থ আটকে রেখেছেন তিনি।
পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে আবুল হোসেন গণমাধ্যমকে বলেন, তিনি ঢাকা জেলা প্রশাসকের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়