জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

আহসান উল্লাহ মাস্টারের ৭১তম জন্মদিন পালিত

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : কেক কাটা, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলসহ নানা আয়োজনের মধ্যদিয়ে গাজীপুরে প্রয়াত সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ৭১তম জন্মদিন পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে গাজীপুর প্রেস ক্লাবের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম। প্রেস ক্লাব সভাপতি মাজহারুল ইসলাম মাসুমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রউফ নয়ন, মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, জেলা ও দায়রা জজ আদালতের জিপি আমজাদ হোসেন বাবুল।
এর আগে গ্রামের বাড়ি হায়দরাবাদে প্রয়াতের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। এ সময় তার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
প্রেস ক্লাব আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, সাংবাদিকরা সত্য এবং নিরপেক্ষতা বজায় রেখে কাজ করেন। তাদের অপমান করে কেউ সমাজে মাথা উঁচু করে দাঁড়াতে পারে নাই। সাংবাদিকদের কটূক্তি করে তাদের পেশায় বাধা দেয়া থেকে সবাইকে সাবধান হয়ে যেতে হবে। সে জন্য আমি মনে করি যারা খারাপ কাজ করেছেন, নিজের স্বার্থে অন্যকে ছোট করার জন্য, শহরকে ধ্বংস করার জন্য নানা নাটকীয়তা সৃষ্টি করেছেন আল্লাহর ওয়াস্তে তারা নিজেরাই নিজেদের পরিবর্তন করেন। তাহলে ৩০ লাখ শহীদের আত্মা শান্তি পাবে।
১৯৫০ সালের ৯ নভেম্বর গাজীপুরের সাবেক পুবাইল ইউনিয়নের হায়দরাবাদ গ্রামে শহীদ আহসান উল্লাহ মাস্টার জন্মগ্রহণ করেন। তিনি গাজীপুর-২ (গাজীপুর সদর, টঙ্গী) আসন থেকে ১৯৯৬ ও ২০০১ সালে পর পর দুবার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৪ সালে ৭ মে প্রকাশ্য দিবালোকে টঙ্গীতে এক জনসভায় দুর্বৃত্তরা তাকে ব্রাশ ফায়ার করে হত্যা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়