জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

আরো ১০৬ ডেঙ্গু রোগী, হাসপাতালে ভর্তি ১ জনের মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিভিন্ন হাসপাতালে ১০৬ জন রোগী ভর্তি হয়েছেন। ২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ জনের। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ডেঙ্গু আক্রান্ত ১০৬ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৫ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৪৭ জন আর ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ২৪ জন ভর্তি হয়েছেন।
প্রসঙ্গত; স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সোমবার ১৫১ জন, রবিবার ১২৭ জন, শনিবার ১৩৮ জন, শুক্রবার ১০৩ জন, বৃহস্পতিবার ১৫৭, বুধবার ১৭৭ জন, মঙ্গলবার ১৪২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২৬ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৫১৩ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১১৩ জন।
চলতি বছরের জানুয়ারি থেকে ৯ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৪ হাজার ৯০২ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৪ হাজার ১৮০ জন। মৃত্যু হয়েছে ৯৬ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়