ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

হারুনুর রশিদ হারুন : সংকটেও ঐক্যবদ্ধ বিএনপির তৃণমূল

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির চট্টগ্রাম বিভাগের সহসাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন বলেছেন, বড় দলে দ্ব›দ্ব সংঘাত থাকেই। সবাই এক মনের হয় না। তাছাড়া বিএনপি মতো বৃহৎ একটি রাজনৈতিক দল দীর্ঘদিন ক্ষমতার বাইরে। নানা সংকট উপেক্ষা করেও দলের তৃণমূলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ও অনেক শক্তিশালী।
হারুনুর রশীদ বলেন, কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আমরা মাঠে নেমে পড়েছি। দু’একটি জেলার ইউনিট কমিটি ছাড়া জেলা কমিটিগুলোর কাজ গুছিয়ে এনেছি। ১৫ টির মধ্যে ১৩ টি জেলায় কর্মিসভা সম্পন্ন হয়েছে। সভায় সংগঠনকে কীভাবে আরো গতিশীল করা যায়- সেসব নিয়ে আলাপ-আলোচনা করা হচ্ছে। প্রতিটি জেলায় যুগ্ম আহ্বায়ককে সমন্বয়ক করে সার্চ কমিটি গঠন করা হয়েছে। তিনি বলেন, থানা পর্যায়ে নেতাকর্মীরা পুলিশি হামলা মামলার ভয়ে মিছিল সমাবেশ করতে পারছে না। এক্ষেত্রে বেশি সংকটময় জায়গাগুলোতে আমরা গিয়ে মিছিল সমাবেশের নেতৃত্ব দিচ্ছি। এতে তৃণমূলের নেতাকর্মীরা উজ্জ্বীবিত হচ্ছে।
সাংগঠনিক কার্যক্রম এগিয়ে নিতে কেন্দ্রীয় নেতারা সহায়তা করছেন জানিয়ে বিএনপির এই সহসাগঠনিক সম্পাদক বলেন, আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে কমিটি পুর্নগঠনের কাজ শেষ করতে দুই প্রধান নেতা শামসুজ্জামন দুদু এবং বরকত উল্লাহ বুলু আমাদের সঙ্গে সমন্বয় করে কাজ করছেন। মাঠ পর্যায়ের ত্যাগী নেতাদের খুঁজে বের করতে বিভিন্ন দিক-নির্দেশনামূলক পরামর্শ দিচ্ছেন।
হারুনুর রশীদ অভিযোগ করেন, দলীয় কর্মকাণ্ড চালাতে গিয়ে আমরা মামলা হামলার শিকার হচ্ছি। দলের বেশির ভাগ নেতার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এ ছাড়া আমাদের উন্মুক্ত স্থানে সভা-সমাবেশ করতে দেয়া হচ্ছে না। তবুও সব চ্যালেঞ্জ মোকাবিলা করে আমরা তৃণমূলকে শক্তিশালী করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়