ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

সৌদিতে সপ্তাহব্যাপী অভিযানে ১৫,৩৯৯ অভিবাসী আটক

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আবাসন বিধি, শ্রম আইন এবং সীমান্ত নিরাপত্তা নীতিমালা লঙ্ঘনের অভিযোগে এক সপ্তাহে অভিযান চালিয়ে ১৫ হাজার ৩৯৯ অভিবাসীকে আটক করেছে সৌদি আরব। দেশজুড়ে সব অঞ্চলে এ অভিযান চালানো হয়। আর তাতেই আবাসন বিধিমালা লঙ্ঘনের অভিযোগে আটক হন ৭ হাজার ২৯২ জন। এর মধ্যে ১ হাজার ৭৩৪ জন আটক হন শ্রম আইন লঙ্ঘন করার অপরাধে। আরো ৬ হাজার ৩৭৩ জন আটক হন সীমান্ত নিরাপত্তা নীতিমালা লঙ্ঘনের অভিযোগে।
আরব নিউজের এ বিষয়ক এক প্রতিবেদনে বলা হয়, বেআইনিভাবে সৌদি সীমান্ত অতিক্রমের চেষ্টা করতে গিয়ে আটক হন ২৭৮ জন। এছাড়া প্রতিবেশী দেশগুলোতে প্রবেশের চেষ্টা করায় ১৮ জনকে আটক করা হয় এবং নিয়ম লঙ্ঘনকারীদের পরিবহন সহায়তা ও আশ্রয় দেয়ার জন্য ১৭ জনকে আটক করা হয়। অন্যদিকে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, যারা অবৈধভাবে সৌদি আরবে প্রবেশকারীদের পরিবহন, আশ্রয় বা অন্য কোনো ধরনের সুবিধা দেবেন, তাদের ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।
সেইসঙ্গে দুই লাখ ৬০ হাজার ডলার জরিমানাও গুনতে হতে পারে। যেসব পরিবহন এবং বাড়িতে নিয়ম লঙ্ঘনকারীদের সুবিধা দেয়া হবে সেগুলোও জব্দ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়