ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

সেন্টমার্টিন ঘুরে এলেন চার দেশের রাষ্ট্রদূত

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজার প্রতিনিধি : সেন্টমার্টিন ঘুরে এলেন ঢাকাস্থ চার দেশের রাষ্ট্রদূত ও ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা। গতকাল সোমবার সকাল ৯টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ডের টেকনাফ স্টেশনের জেটি দিয়ে স্পিড বোট মেটাল সার্কযোগে সেন্টমার্টিন রওয়ানা দেন তারা। সেখানে পৌঁছে রাষ্ট্রদূত ও ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা দ্বীপের সৈকত ও বিভিন্ন সৌন্দর্য অবলোকন করেন। তাদের মধ্যে ছিলেন- মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, জাপানের ইতো নাওকি, ইউরোপীয় ইউনিয়নের

চার্লস হোয়াইটল ও অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ার।
টেকনাফ মডেল থানার ওসি হাফিজুর রহমান জানান, সকালে চার দেশের রাষ্ট্রদূত সেন্টমার্টিন সফর এসে বিকালে দ্বীপ ত্যাগ করেন। গতকাল সোমবার পৃথক টুইট বার্তায় বাংলাদেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন সফরের কথা উল্লেখ করেন জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি ও ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটল।
দ্বীপরে সৌন্দর্যে মুগ্ধ হয়ে রাষ্ট্রদূত ইতো লেখেন, সেন্টমার্টিন দ্বীপ পরিদর্শন করে মুগ্ধ হয়েছি। তবে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি, উচ্চ জোয়ার, লবণাক্ততা এবং প্রবাল বিনষ্টের জন্য বাংলাদেশের সবচেয়ে দক্ষিণের এই দ্বীপের পরিবেশের ওপর জলবায়ু পরিবর্তন দ্রুত প্রভাব ফেলেছে। এটি মানুষের জীবনকে প্রভাবিত করছে।
ইইউর রাষ্ট্রদূত টুইটে লিখেছেন, জলবায়ু পরিবর্তনের তীব্র প্রভাব সেন্টমার্টিন দ্বীপের একটি বাস্তবতা।
উল্লেখ্য, চার দেশের রাষ্ট্রদূত গত ৭ নভেম্বর থেকে কক্সবাজারের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন। আজ ঢাকায় ফেরার কথা রয়েছে তাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়