ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

সাভারে ইভ্যালির ওয়্যারহাউস সিলগালা

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সাভার (ঢাকা) প্রতিনিধি : সাভারে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ওয়্যারহাউস সিলগালা করে দিয়েছে হাইকোর্ট গঠিত পরিচালনা কমিটি।
প্রতিষ্ঠানটির দায় ও সম্পদ পরিস্থিতি সরজমিন দেখতে গতকাল সোমবার সাভারের আমিনবাজারে ভাড়া করা ওয়্যারহাউস পরিদর্শন করেন আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম সামসুদ্দিন চৌধুরী মানিককের নেতৃত্বে পরিচালনা কমিটির পাঁচ সদস্য। এ সময় ওয়্যারহাউসটিতে বেশকিছু টেলিভিশন, কোমল পানীয়সহ ইলেকট্রনিক্স মালামাল দেখতে পান তারা।
ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনকে গত ১৬ সেপ্টেম্বর র?্যাবের হাতে গ্রেপ্তারের পর পরই ওয়্যারহাউস থেকে মূল্যবান মালামাল সরিয়ে ফেলা হয়।
পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম সামসুদ্দিন চৌধুরী মানিক জানান, গত ২২ সেপ্টেম্বর ইভ্যালির স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। প্রতারিত গ্রাহক ও মার্চেন্টের স্বার্থ সুরক্ষায় নিবিড়ভাবে কাজ করছে হাইকোর্ট গঠিত নতুন পরিচালনা কমিটি।
তিনি বলেন, আমরা চেষ্টা করছি ক্ষতিগ্রস্ত মানুষের যতখানি সম্ভব স্বার্থ সুরক্ষা করে তা ফেরত দেয়ার ব্যবস্থা করা। এছাড়া প্রতিষ্ঠানটির কোথায় কী সম্পদ রয়েছে, সেগুলো কী অবস্থায় রয়েছে- সেসব সম্পদ দিয়ে দায়দেনা কতটুকু পরিশোধ করা যাবে ইত্যাদি বিষয়ে পর্যবেক্ষণ করছে কমিটি।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব পাওয়া রেলপথ মন্ত্রণালয়ের ওএসডি হওয়া আলোচিত অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, সাবেক সচিব মো. রেজাউল আহসান, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ফখরুদ্দিন আহমেদ ও সুপ্রিম কোর্টের আইনজীবী শামীম আজিজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়