ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

লালপুরে ভেজাল গুড় তৈরি করায় লাখ টাকা জরিমানা

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : ভেজাল গুড় উৎপাদন, সংরক্ষণ ও বিপণনের দায়ে নাটোরের লালপুরে এক গুড় উৎপাদককে গত রবিবার রাতে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের একটি দল গুড় উৎপাদন কারখানায় অভিযান চালিয়ে তাকে আটক করে। অভিযুক্ত গুড় উৎপাদক আনোয়ারা বেগম নাটোরের লালপুর উপজেলার মোহরকয়া গ্রামের বাবুল হোসেনের স্ত্রী।
র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, সন্ধ্যায় ওই গ্রামে অভিযান পরিচালনা করে আনোয়ারা বেগমের কারখানা থেকে ২১ হাজার কেজি ভেজাল গুড়, এক হাজার কেজি লালি গুড়, দেড় হাজার কেজি চিনি, ২০ কেজি ডালডা এবং ৩০ কেজি ফিটকিরি উদ্ধার করা হয়। দীর্ঘদিন ধরে অভিযুক্ত ব্যবসায়ী ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করে অস্বাস্থ্যকর পরিবেশে গুড় উৎপাদন করে আসছিলেন।
পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক লালপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আখতার ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই অর্থদণ্ড প্রদান করেন। অভিযুক্ত ব্যবসায়ী জরিমানার অর্থ প্রদান করে দায় থেকে অব্যাহতি লাভ করেন। এছাড়া জব্দকৃত চিনি নিলামে ৮৪ হাজার টাকায় বিক্রি করে ওই অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়