ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

মে. জে. জিয়াউর রহমান বেপজার নির্বাহী চেয়ারম্যান

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি গত ৭ নভেম্বর বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি-এর স্থলাভিষিক্ত হলেন।
বেপজায় যোগদানের পূর্বে মেজর জেনারেল জিয়াউর রহমান ৭ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ছিলেন। এর আগে তিনি ভারতের নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।
তার সামরিক কর্মজীবন কমান্ড, স্টাফ এবং ইনস্ট্রাকশনাল বিভিন্ন দায়িত্বে অতিবাহিত হয়েছে। ব্রিগেডে তিনি লজিস্টিকস স্টাফ অফিসার ও অপারেশনস, প্ল্যানিং এন্ড ইনটেলিজেন্স স্টাফ অফিসার ও আর্মি ট্রেনিং এন্ড ডক্ট্রিন কমান্ড এবং আর্মি হেডকোয়ার্টার্র্সে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ডিফেন্স সার্ভিস কমান্ড এন্ড স্টাফ কলেজে সম্মানসূচক ‘ডিরেক্টিং স্টাফ’ এবং বাংলাদেশ মিলিটারি একাডেমির ইনস্ট্রাক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।
মেজর জেনারেল জিয়াউর রহমান তার বর্ণাঢ্য কর্মজীবনে ব্যাটালিয়ান লেভেলে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি হাইতি এবং সুদান জাতিসংঘ মিশনে দায়িত্ব পালন করেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়