ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

মুক্তিযোদ্ধা পরিবারকে উচ্ছেদের পাঁয়তারা

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ফুলপুরে ভূমি বন্দোবস্ত পাওয়া এক মুক্তিযোদ্ধা পরিবারকে জমি থেকে উচ্ছেদের পাঁয়তারার অভিযোগ উঠেছে। এ বিষয়ে পরিবারটি জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
পরিবারটির অভিযোগ, একই এলাকার অবসরপ্রাপ্ত এক পুলিশ কর্মকর্তা এ ষড়যন্ত্র করছেন। বিষয়টি নিয়ে সাধারণ মানুষ ও মুক্তিযোদ্ধাদের মধ্যেও ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, ফুলপুর উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের দ্বারাকপুর গ্রামের বাসিন্দা আমির হোসেন একজন ভাতাভোগী মুক্তিযোদ্ধা। তিনি সেনাবাহিনী থেকে ১৯৯৮ সালে অবসর গ্রহণ করেন। বাবা প্রয়াত আক্তার হোসেনসহ তার বংশধররা যুগ যুগ ধরে দ্বারাকপুর মৌজার ১১৩/৪২ দাগে ১.০৩ একর ভূমি ভোগ দখল ও ব্যবহার করে আসছেন। জমিটি ১৯৯২ সালে ভূমি মন্ত্রণালয়ে ১/১৩৯৪নং আবেদনের ভিত্তিতে ময়মনসিংহের জেলা প্রশাসক (৯৯) বছরের জন্য ভূমিটি বন্দোবস্ত দেন। এতদিন পরিবার নিয়ে শান্তিতে বসবাস করে এলেও সম্প্রতি কয়েক বছর ধরে আব্দুর রশিদ পরিবারটিকে জমি থেকে উচ্ছেদ করার জন্য বিভিন্নভাবে চেষ্টা করে আসছেন।
প্রতিপক্ষ আব্দুর রশিদ ক্ষমতার দাপট দেখিয়ে বন্দোবস্তপ্রাপ্ত জমিতে স্থাপনকৃত বাড়ির সীমানার ভেতর দিয়ে রাস্তাসহ বিভিন্নভাবে পরিবারটিকে ক্ষতিগ্রস্ত করেন। তবে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আব্দুর রশিদ তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমির হোসেন প্রকৃত ভূমিহীন নন। প্রকৃত ভূমিহীনদের মধ্যে জমিটি ভাগ করে দিলে তারা উপকৃত হবেন।
ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার বলেন, অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়