ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

বাবাকে হত্যার দায়ে ছেলের আমৃত্যু কারাদণ্ড

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, জামালপুর : জেলার ইসলামপুরে বাবাকে হত্যার দায়ে ছেলেকে আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেয়া হয়। গতকাল সোমবার দুপুর দেড়টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র দায়রা জজ মো. জুলফিকার আলী খান এ রায় ঘোষণা করেন।
বিষয়টি নিশ্চিত করে মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, জামালপুরের ইসলামপুর উপজেলার কৃষ্ণনগর গ্রামের অজর উদ্দিনের সঙ্গে তার ছেলে হাফেজ মো. রুকনুজ্জামান খোকনের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এছাড়া ২০১২ সালের রমজান মাসে স্থানীয় একটি মসজিদের তারাবি নামাজে খোকনকে ইমামতি করার অনুরোধ করেন বাবা অজর উদ্দিন। খোকন রাজি না হলে অজর উদ্দিন ২১ জুলাই সন্ধ্যায় ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করেন।
এর জের ধরে ২০১২ সালের ২২ জুলাই রাত ৩টায় সেহরি খাওয়ার সময় অজর উদ্দিনের ঘরে ঢুকে লাঠি দিয়ে মাথায় আঘাত করে খোকন। এতে গুরুতর আহত হয় অজর উদ্দিন। পরে পরিবারের অন্য সদস্যদের চিৎকারে স্থানীয়রা এসে অজর উদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথেই মৃত্যু হয় তার। এ ঘটনায় ২২ জুলাই বিকালে অজর উদ্দিনের দ্বিতীয় স্ত্রী কমলা বেগম বাদী হয়ে রুকনুজ্জামানকে খোকনকে একমাত্র আসামি করে ইসলামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলায় ১৪ জন সাক্ষীর মধ্যে ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মো. রুকনুজ্জামান খোকনকে আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার অর্থদণ্ডের আদেশ দেন আদালত। রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছে রাষ্ট্রপক্ষ। মামলাটি বিবাদী পক্ষের আইনজীবী ছিলেন মো. আমানউল্লাহ আকাশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়