ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

জাতীয় কমিটির দ্বিতীয় সভা : বঙ্গবন্ধুকে উৎসর্গ করা হচ্ছে এশীয় চারুকলা প্রদর্শনী

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মুজিব শতবর্ষ ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত দুই মাসব্যাপী অনুষ্ঠেয় ১৯তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী উপলক্ষে গঠিত জাতীয় কমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে এ সময়  উপস্থিত ছিলেন সংস্কৃতি সচিব মো. আবুল মনসুর, উৎসবের প্রধান সমন্বয়ক একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, শিল্পী আবুল বারক আলভী, শিল্পী হামিদুজ্জামান খান, শিল্পী নিসার হোসেন, শিল্পী ড. ফরিদা জামান, শিল্পসমালোচক মঈনুদ্দিন খালেদ, শিল্পী জামাল উদ্দিন আহমেদ, স্থপতি ড. আবু সাইদ এম আহমেদ, শিল্পী মনিরুজ্জামান এবং অন্যান্য বরেণ্য শিল্পীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা।
সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবারের প্রদর্শনীটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হচ্ছে।
প্রদর্শনীতে বাংলাদেশসহ ১০০টির বেশি দেশের প্রতিশ্রæতিশীল ও খ্যাতনামা শিল্পীরা এরই মধ্যে নিবন্ধন করেছেন।
এর মধ্যে ৬৮৩ জন বাংলাদেশি শিল্পী এবং ১১৮টি দেশের ৪০৮ জন শিল্পী নিবন্ধন করেছেন।
প্রদর্শনী বাস্তবায়নের জন্য একটি জাতীয় কমিটি, বাস্তবায়ন কমিটি এবং ২৭টি উপকমিটি গঠন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়