ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

চট্টগ্রামে ৭ দিন ধরে করোনায় কোনো মৃত্যু নেই

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। নমুনা বিবেচনায় সংক্রমণ হার দ্বিতীয় সর্বনি¤œ এটি। এদিকে গত ৭ দিন ধরে করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম।
গতকাল সোমবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত তথ্যে জানা যায়, চট্টগ্রামে ১০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৩০টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার দশমিক শূন্য দশমিক ১৫ শতাংশ। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেনি কেউ। নতুন আক্রান্ত ২ জনের মধ্যে ১ মহানগর এলাকার এবং ১ জন উপজেলা এলাকার বাসিন্দা। এর আগের দিন চট্টগ্রামে ১ হাজার ৪৪৭ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়, পরীক্ষার বিপরীতে শনাক্ত দশমিক ৪৮ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ২৬৯ জন। এর মধ্যে মহানগর এলাকায় ৭৩ হাজার ৯৯৫ জন এবং উপজেলায় ২৮ হাজার ২৭৪ জন। চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১ হাজার ৩২৫ জন। এরমধ্যে ৭২৩ জন মহানগর এলাকার এবং ৬০২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়