ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

গান চুরির মামলা : কণ্ঠশিল্পী আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠন আজ

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনুমতি ছাড়া আরেক শিল্পীর গান বিক্রি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দেয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবর বিরুদ্ধে আজ মঙ্গলবার অভিযোগ গঠনের শুনানির আদেশ দিবেন আদালত। তবে মামলাটি নিয়ে ‘চিন্তা নেই’ বলে জানিয়েছেন আসিফ।
২০১৮ সালের ৪ জুন তেঁজগাও থানায় আসিফের বিরুদ্ধে আরেক সংগীতশিল্পী ও সুরকার শফিক তুহিনের দায়ের করা এ মামলায় গতকাল সোমবার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। এ জন্য আসিফ গতকাল ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আসসামছ জগলুল হোসেনের আদালতে হাজিরা দেন। এ সময় আসিফের আইনজীবী তাকে মামলা থেকে অব্যাহতি দিতে আবেদন করেন। তবে রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে তার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আদেশ আজ দিবেন বলে জানান। শুনানি শেষে আসিফ সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে যে মামলাটি করা হয়েছে তা নিয়ে আমি মোটেও চিন্তিত নই। আইনগতভাবে আমি মামলাটি মোকাবিলা করব।
এদিকে আসিফের বিরুদ্ধে করা মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ১ জুন রাত ৯টার দিকে চ্যানেল ২৪-এর সার্চলাইট অনুষ্ঠানের অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে বাদী শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান বিক্রি করেছেন আসিফ। এ ঘটনা জানার পর বাদী গত ২ জুন তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়ে একটি পোস্ট দেন। তার ওই পোস্টের নিচে আসিফ নিজের একটি অ্যাকাউন্ট থেকে অশালীন মন্তব্য ও হুমকি দেন। পর দিন ফেসবুক লাইভে এসে বাদীকে শায়েস্তা করবেন জানিয়ে আসিফ ভক্তদের উদ্দেশে বলেন, ‘তাকে যেখানেই পাবেন, সেখানেই প্রতিহত করবেন’। এর পর ২০১৯ সালের ২০ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আসিফের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি ও দণ্ডবিধি আইনে পৃথক দুটি চার্জশিট দাখিল করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়