ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

কৃষিমন্ত্রীর নেতৃত্বে ইউরোপে ব্যবসায়ী প্রতিনিধিদল

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইউরোপের বাজারে সতেজ শাকসবজি, ফলমূল ও প্রক্রিয়াজাত কৃষিপণ্যের রপ্তানি এবং পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করতে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে নেদারল্যান্ডস ও যুক্তরাজ্যে যাচ্ছেন দেশের শীর্ষ ব্যবসায়ীরা। গতকাল সোমবার কৃষি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ১৫ সদস্যের প্রতিনিধি দল গতকাল সোমবার রাতে নেদারল্যান্ডসের উদ্দেশ্যে রওনা করবেন। পরে সেখানে থেকে ১৩ নভেম্বর যুক্তরাজ্যে যাবেন। এ সফরে প্রতিনিধি দল নেদারল্যান্ডস এবং যুক্তরাজ্যের কৃষি ও খাদ্যবিষয়ক বিভিন্ন সরকারি দপ্তর-সংস্থার প্রধান, শীর্ষস্থানীয় বেসরকারি উদ্যোক্তা, ব্যবসায়ী, চেইনশপের সঙ্গে আলোচনা করবেন। একই সঙ্গে দেশে কৃষিপণ্যের প্রক্রিয়াজাত বৃদ্ধি করতে কৃষি প্রক্রিয়াজাতকরণ ফার্ম, গবেষণা সেন্টার, অ্যাক্রিডিটেশন ল্যাব, সংগ্রহোত্তর প্রযুক্তি পরিদর্শন ও অভিজ্ঞতা বিনিময় করবেন।
প্রতিনিধি দলে মন্ত্রণালয়/সংস্থার কর্মকর্তাদের পাশাপাশি দেশের শীর্ষস্থানীয় কৃষিপণ্য রপ্তানিকারক ও খাদ্য প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা রয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী, এসিআই অ্যাগ্রো লিংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এফ এইচ আনসারী, স্কয়ার ফুড এন্ড বেভারেজের চিফ অপারেটিং অফিসার পারভেজ সাইফুল ইসলাম, জেমকন গ্রুপের ডিরেক্টর কাজী ইনাম আহমেদ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, গেøাবপ্যাক ফুডস এন্ড বেভারেজ (ইউকে) লিমিটেডের ডিরেক্টর নুরুল ইসলাম প্রমুখ প্রতিনিধি দলে রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়