ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

‘ওয়েব প্ল্যাটফর্মে এখনো কাজ করা হয়নি’

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মীর সাব্বির। একাধারে অভিনেতা ও নির্মাতা হিসেবে খ্যাতি কুড়িয়েছেন। সম্প্রতি তার পরিচালনায় ‘রাত জাগা ফুল’ সিনেমাটি সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। এই সিনেমার প্রসঙ্গ নিয়ে ভোরের কাগজের সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার : শাহনাজ জাহান
আপনার পরিচালনায় প্রথম সিনেমা মুক্তির মিছিলে।
এ প্রসঙ্গে কিছু জানতে চাই?
প্রথম যে কোনো বিষয়ের প্রতিই একটু বেশি আবেগ কাজ করে। ভীষণ আনন্দ অনুভব করছি। এক ধরনের এক্সাইটমেন্টও কাজ করছে। ‘রাত জাগা ফুল’ সিনেমাটি আমার কাছে প্রথম সন্তানের মতোই। অনেক দিন থেকেই সিনেমা নির্মাণের স্বপ্নটা দেখেছি। এবার সেটা বাস্তবে রূপ নিতে চলেছে।

সিনেমাটির গল্প প্রসঙ্গে
যদি বলতেন…
এটি একটি ভালোবাসার গল্প। ভালোবাসা তো অনেক রকমের হয়। এটি একটু অন্যরকম ভালোবাসার গল্প। এই সময়ের সামাজিক অবস্থা, প্রেক্ষাপট মাথায় নিয়ে একটু অন্যরকম ভঙ্গিতে গল্প বলতে চেয়েছি। আশা করছি দর্শকের ভালো লাগবে।

‘রাত জাগা ফুল’ কবে
মুক্তি পাবে?
ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে মুক্তির ব্যাপারে আমরা পরিকল্পনা করছি। ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জে বেশ কিছু সিনেমা হল কর্তৃপক্ষের সঙ্গে আমাদের প্রাথমিক আলাপ হয়েছে। সব কিছু চূড়ান্ত হলে আনুষ্ঠানিকভাবে সিনেমা মুক্তির বিষয়ে জানাব।

এটি তো সরকারি অনুদানে
নির্মিত হয়েছে?
হ্যাঁ, সিনেমাটি সরকারি অনুদানে নির্মিত হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে ছবিটির জন্য অনুদান পাই। এর কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য আমিই করেছি। এর আগে অনেক নাটক নির্মাণ করলেও এবারই প্রথম সিনেমা পরিচালনা করেছি। সিনেমার একটি চরিত্রে নিজে অভিনয়ও করেছি।

আপনার সমসাময়িক অনেকেই ওয়েব প্ল্যাটফর্মে কাজ করছেন। আপনাকে কেন দেখা যায়নি?
ওয়েব প্ল্যাটফর্মে আমার এখনো কাজ করা হয়নি। বেশ কিছুদিন ধরেই সিনেমা নিয়েই ব্যস্ত ছিলাম। সিনেমাটি মুক্তির পর হয়তো ওয়েব প্ল্যাটফর্মে কাজ করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়