ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

শেখ রাসেল জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নড়াইলের চিত্রা নদীতে ‘শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা-২০২১’ গতকাল রবিবার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি এবং নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল এনবিপি এনইউপি এনডিসি এএফডব্লিউসি পিএসসি। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় ও নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানসহ জাতীয় সুইমিং ফেডারেশনের কর্মকর্তা, বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা, বিপুল সংখ্যক সাঁতারু ও সাধারণ দর্শক উপস্থিত ছিলেন।
চূড়ান্ত প্রতিযোগিতায় দেশের বিভিন্ন অঞ্চলের নির্বাচিত বিভিন্ন বয়সের ৭ জন পুরুষ সাঁতারু এবং ৭ জন মহিলা সাঁতারু অংশগ্রহণ করেন। পুরুষ সাঁতারুরা চিত্রা নদীর নায়েরবাড়ী ঘাট হতে শুরু হয়ে রূপগঞ্জ বাঁধাঘাট পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার সাঁতারে অংশ নেন। প্রতিযোগিতায় সেনাবাহিনীর ফয়সাল আহমেদ ১ ঘণ্টা ৩ মিনিট ১৭ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান ও নৌবাহিনীর পলাশ চৌধুরী ১ ঘণ্টা ৪ মিনিট সময় নিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন এবং নৌবাহিনীর কাজল মিয়া ১ ঘণ্টা ৫ মিনিট সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করেন। অন্যদিকে চূড়ান্তভাবে নির্বাচিত সাতজন মহিলা সাঁতারু জেলার চিত্রা নদী রতভাঙ্গা ঘাট হতে শুরু হয়ে রূপগঞ্জ বাঁধাঘাট পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এদের মধ্যে নৌবাহিনীর সোনিয়া আক্তার ৫৮.৫০ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান অধিকার করেন, সেনাবাহিনীর মুক্তি খাতুন ১ ঘণ্টা ৪৩ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় স্থান এবং নৌবাহিনীর সুরাইয়া আক্তার ১ ঘণ্টা ২ মিনিট ৪০ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করেন।
প্রধান অতিথি তার ভাষণে বলেন, প্রান্তিক পর্যায়ে দেশে অনেক প্রতিভা লুকিয়ে আছে। নদীমাতৃক এই বাংলাদেশে মানুষ ছোটবেলা থেকেই এক একজন সাঁতারু। সুপ্ত প্রতিভাগুলো খুঁজে বের করতেই এ উদ্যোগ নেয়া হয়েছে। এ ধরনের উদ্যোগের মাধ্যমে নতুন নতুন সাঁতারু খুঁজে পাওয়া সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এর আগে গত ২৭ অক্টোবর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স, মিরপুর, ঢাকায় উন্মুক্ত বাছাইয়ের মাধ্যমে ছয়জন পুরুষ সাঁতারু এবং ছয়জন মহিলা সাঁতারুকে চূড়ান্তভাবে নির্বাচন করা হয়। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়