ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

রামগড়-মাটিরাঙ্গা : সড়ক নির্মাণে ক্ষতিগ্রস্তদের সহায়তা

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড়-মাটিরাঙ্গা সীমান্ত সড়ক নির্মাণ প্রকল্পে ক্ষতিগ্রস্ত ফসলি জমির মালিকদের মাঝে ক্ষতিপূরণের অর্থ দেয়া হয়েছে। গতকাল রবিবার নির্মাণাধীন রামগড়-তানাক্কাপাড়া সীমান্ত সড়কের পিলাকছড়ায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে নগদ অর্থ প্রদান করে বাংলাদেশ সেনাবাহিনীর ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন (ইসিবি)। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর ২০ ইসিবির অধিনায়ক ও প্রকল্প পরিচালক লে. কর্নেল আমজাদ হোসেন দিদার, রামগড় ৪৩ বিজিবির উপঅধিনায়ক মেজর মনিরুল হাসান ও ২০ ইসিবির প্রকল্প কর্মকর্তা মেজর এস এম খালেদুল ইসলামসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লে. কর্নেল আমজাদ হোসেন দিদার স্থানীয়দের সহযোগিতা কামনা করে বলেন, সীমান্ত সড়ক হলে এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের পাশাপাশি স্থানীয়দের জীবনমান উন্নত হবে। শিক্ষা, যোগাযোগ, কৃষি বিপণনে ব্যাপক পরিবর্তন হবে এই অঞ্চলে বসবাসকারী জনগোষ্ঠীরা।
সড়ক নির্মাণে সেনাবাহিনীকে ধন্যবাদ জানিয়ে স্থানীয় কারবারি কাকলি ত্রিপুরা জানান, সড়কটি নির্মাণে দুর্গম পাহাড়ে বসবাসকারীদের জীবনমান উন্নীত হবে।
কৃষি ব্যবসাসহ সর্বক্ষেত্রে এগিয়ে যাবে সীমান্তবর্তী বাসিন্দারা।
পরে ২৮ জন ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে ফসলের ক্ষতি বাবদ ৩ লাখ ৬৫ হাজার ৫০০ টাকা দেয়া হয়।
উল্লেখ্য, রামগড় সদর থেকে মাটিরাঙ্গা উপজেলার করইল্যাছড়ি ৫৫ কিলোমিটার দৈর্ঘ্যরে সড়কটি নির্মাণ করছে বাংলাদেশ সেনাবাহিনীর ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড। গত ১১ সেপ্টেম্বর রামগড়ের পিলাকছড়া এলাকায় প্রকল্পটির কর্যক্রম উদ্বোধন করেন প্রকল্পের উপসাইড ইনচার্জ ২০ ইসিবির সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. মমতাজ উদ্দিন আহমেদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়