ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

মহম্মদপুরের ৮ ইউপি নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মুরাদ হোসেন, মহম্মদপুর (মাগুরা) থেকে : মহম্মদপুর উপজেলাজুড়ে বইছে ইউনিয়ন পরিষদের নির্বাচনী হাওয়া। প্রচার-প্রচারণায় ব্যস্ত উপজেলার ৮টি ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা। নৌকা প্রতীকের পাশাপাশি গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন সম্ভব্য স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরাও। হালকা শীতকে উপেক্ষা করে যে যার মতো সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। বসে নেয় মেম্বার প্রার্থীরাও। আবার আলোচনা-সমালোচনা থেকে পিছিয়ে নেয় সাধারণ ভোটাররাও, হাট-বাজারসহ গ্রাম মহল্লার চায়ের দোকানে তাদের মধ্যেও চলছে চুলছেড়া বিশ্লেষণ। বাবুখালী, বিনোদপুর, দীঘা, রাজাপুর, বালিদিয়া, মহম্মদপুর, পলাশবাড়ীয়া এবং নহাটা এই আটটি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত মহম্মদপুর উপজেলা। প্রতিটি ইউনিয়নেই বয়ছে নির্বাচনী হাওয়া। আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি নির্বাচনের গণসংযোগে মাঠে নেমে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরাও। বিভিন্ন ইউনিয়ন ঘুরে লোক মুখে শোনা যায় হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে প্রায় প্রতিটা ইউনিয়নে।
নির্বাচন কমিশনারের ঘোষণা অনুযায়ী আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। ঘোষণার পরপরই সম্ভব্য চেয়ারম্যান প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেন কেন্দ্রীয় পর্যায়ে। দলীয় প্রতীকের আশায়। তাদের মধ্যে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীরা হলেন ১নং বাবুখালী ইউপিতে মীর সাজ্জাদ আলী, ২নং বিনোদপুর ইউপিতে শিকদার মিজানুর রহমান, ৩নং দীঘা ইউপিতে খোকন মিয়া, ৪নং রাজাপুর ইউপিতে মিজানুর রহমান বিশ্বাস, ৫নং বালিদিয়া ইউপিতে মফিজুর রহমান মিনা, ৬নং মহম্মদপুর ইউপিতে রাবেয়া বেগম, ৭নং পলাশবাড়িয়া ইউপিতে মো. আলাউদ্দীন এবং ৮নং নহাটা ইউপিতে মো. আলী মিয়া।
অন্যদিকে নৌকা প্রতীকের সঙ্গে লড়াই করার জন্য প্রতিটি ইউনিয়নে একাধিক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা জনসংযোগের মাঠে নেমে পড়েছেন। কার্তিক মাসের রোদ আর হালকা শীত উপেক্ষা করে যে যার মতো করে সাধারণ ভোটারদের দরজায় কড়া নেড়ে তাদের নানা কাজ কর্মের আমল নামা তুলে ধরে ভোট ও দোয়া প্রার্থনা করছেন।
সাধারণ ভোটারাও প্রতিটি প্রার্থীর আমল নামা নিয়ে আলোচনা সমালোচনার ঝড় তুলছে ধান ক্ষেত, হাট-বাজার ও পাড়া মহল্লার চায়ের দোকানে বসে।
উপজেলা নির্বাচন অফিসার মো. তায়জুল ইসলাম জানান, ২ নভেম্বর জমা এবং ৪ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। ১১ নভেম্বর প্রত্যাহারের শেষ দিন এবং ১২ নভেম্বর প্রতীক বরাদ্দ। ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়