ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

বেজা : দুবাই এক্সপোতে বিনিয়োগ উন্নয়ন সেমিনার

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দুবাইতে অনুষ্ঠিত এক্সপো ২০২০-এ বিনিয়োগ আকর্ষণের অংশ হিসেবে বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) আয়োজনে সম্প্রতি এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে সেমিনারের মূল প্রতিপাদ্য ছিল- ওঘঠঊঝঞ ওঘ ঊঈঙঘঙগওঈ তঙঘঊঝ ঙঋ ইঅঘএখঅউঊঝঐ : ঙচচঙজঞটঘওঞওঊঝ ইঊণঙঘউ ইঙটঘউঅজওঊঝ.
সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ মিশন এবং দুবাইয়ে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ের সার্বিক সহযোগিতায় সেমিনারটি আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বেজার নির্বাহী সদস্য এবং অতিরিক্ত সচিব আব্দুল আজিম চৌধুরী এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ মিশনের রাষ্ট্রদূত মো. আবু জাফর। এছাড়া দুবাইয়ে বাংলাদেশের কনস্যুলার জেনারেল বি এম জামাল হোসেন সেমিনারে উপস্থিত ছিলেন।
সেমিনারে দুবাইয়ে অবস্থিত বাংলাদেশের ব্যবসায়িক প্রতিনিধি এবং ভারত, চীন, আরব আমিরাতসহ বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা অংশ নেন। সেমিনারের মূল প্রেজেন্টেশনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের কর্মকাণ্ড সবার সামনে তুলে ধরার পাশাপাশি বিনিয়োগের জন্য বিভিন্ন প্রয়োজনীয় তথ্য উপস্থাপন করা হয়। সেমিনারের প্রধান অতিথির বক্তব্যে বেজার নির্বাহী সদস্য এবং অতিরিক্ত সচিব আব্দুল আজিম চৌধুরী বলেন, ভূমি ব্যাংক প্রতিষ্ঠার মাধ্যমে বেজা বাংলাদেশে শিল্পায়নের গতিতে আমূল পরিবর্তন আনতে চলেছে। তিনি আরো বলেন, সরকারি সব সংস্থার আন্তরিক সহযোগিতায় বেজা বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরসহ বিভিন্ন অর্থনৈতিক অঞ্চলের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বিজ্ঞপ্তি।
জাপানিজ অর্থনৈতিক অঞ্চল উন্নয়নের জন্য সুমিতোমো করপোরেশনের সঙ্গে জয়েন্ট ভেঞ্চার চুক্তিসহ বিভিন্ন অর্থনৈতিক অঞ্চল স্থাপনে ভূমিকাকে তিনি বেজার জন্য মাইলফলক বলে উল্লেখ করেন। তিনি আরো বলেন, পৃথিবীর বিভিন্ন দেশের সঙ্গে তাল মিলিয়ে পরিকল্পিত এবং ডাইনামিক অর্থনৈতিক অঞ্চল নির্মাণ করে দেশের বিভিন্ন অঞ্চলকে অর্থনীতির মূল ধারায় সম্পৃক্তকরণে বেজা ভূমিকা রেখে চলেছে। দুবাই থেকে বেজার মাধ্যমে বৈদেশিক বিনিয়োগের একটি ধারা অচিরেই স্থাপন করা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ মিশনের রাষ্ট্রদূত মো. আবু জাফর দুবাই এক্সপোতে বিনিয়োগ আকর্ষণে এ সেমিনার আয়োজনের জন্য বেজাকে আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, এ সেমিনারের ফলে দুবাই থেকে বাংলাদেশে বিনিয়োগের জন্য একটি ক্ষেত্র প্রস্তুত হলো, যা এগিয়ে নিতে সবাইকে একযোগে কাজ করতে হবে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়