ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

বুয়েট : স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে (চূড়ান্ত) ভর্তি পরীক্ষা গত শনিবার বুয়েট ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা মডিউল-এ ও মডিউল-বি দুই শিফটে অনুষ্ঠিত হয়। মডিউল-এ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং মডিউল-বি বেলা ২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। মডিউল-এ’তে উপস্থিতির হার ছিল ৯৯.৪৫৬ শতাংশ। মডিউল-বি’তে উপস্থিতির হার ছিল প্রায় ৯০ শতাংশ। বিজ্ঞপ্তি।
কোভিড-১৯ সংক্রান্ত বৈশ্বিক মহামারির কারণে এ বছর বুয়েটের ভর্তি পরীক্ষা প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি পরীক্ষার মাধ্যমে দুই ধাপে অনুষ্ঠিত হয়। গত ২০ ও ২১ অক্টোবর চার শিফটে প্রাক-নির্বাচনী পরীক্ষা নেয়া হয়। মোট ১৮ হাজার ৫টি আবেদনপত্র থেকে প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে মূল ভর্তি পরীক্ষায় মেধাক্রম অনুযায়ী প্রতি শিফটের ১ হাজার ৫০০তম পর্যন্ত প্রার্থী অংশ নেন।
ভর্তি পরীক্ষায় পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত প্রার্থীদের জন্য প্রকৌশল বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট ৩টি ও স্থাপত্য বিভাগে ১টি সংরক্ষিত আসনসহ সর্বমোট ১ হাজার ২১৫টি আসনের বিপরীতে প্রার্থী সংখ্যা ছিল ১৮ হাজার ৫ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়