ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

জেলা কমিটির অন্তর্কোন্দল : পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনে টালমাটাল স্বেচ্ছাসেবক দল

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ভোলা প্রতিনিধি : জেলা কমিটির অন্তর্কোন্দলে টালমাটাল স্বেচ্ছাসেবক দল। স্বেচ্ছাচারিতা, অদক্ষতা ও অদূরদর্শিতা এবং নেতাকর্মীদের প্রত্যাশিত মূল্যায়ন না করা থেকেই মূলত এ সংকটের সৃষ্টি। বলছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
জানা গেছে, ২৮ অক্টোবর কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সম্পাদকের যৌথ স্বাক্ষরিত এক চিঠিতে সদর উপজেলা স্বেচ্ছাসেবক দল ও সদর পৌর স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিকে কেন্দ্র করে ৩০ অক্টোবর দুপুরে ভোলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন আয়োজন করে জেলা স্বেচ্ছাসেবক দলের একাংশ। সংবাদ সম্মেলনে ত্যাগী কর্মী ও নেতারা স্থান না পাওয়ার অজুহাতে জেলা, উপজেলা ও পৌর শাখার ৫৬ নেতাকর্মী পদত্যাগ করেন। সে দিন নেতারা অভিযোগ করে বলেন, ভোলা সদর উপজেলা এবং পৌর স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করা হয়। জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের মতামত মূল্যায়ন না করে কেন্দ্রীয় কমিটি স্বেচ্ছাসেবক দলের পৃথক দুটি কমিটি ঘোষণা করে। ওই কমিটিতে দলের কোনো ত্যাগী ও যোগ্য নেতারা স্থান পাননি। এমনকি পদ না চাওয়া দুজনকেও কমিটিতে রাখা হয়েছে। এ নিয়ে দলের ত্যাগী নেতাকর্মীদের চরম ক্ষোভ আর অসন্তোষ বিরাজ করছে। এ সময় সদ্য ঘোষিত কমিটি বিলুপ্ত ঘোষণা করে পুনরায় নতুন কমিটি গঠনের দাবি জানান তারা। যদি দাবি মানা না হয় তাহলে দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি দেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জেলা স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি মীর মোস্তাফিজুর রহমান রনি, জাকির হোসেন মনির, হাফিজুর রহমান তসলিম, লুকু চৌধুরী, এ বি এস সালামসহ জেলা, সদর উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের পদবঞ্চিত ও পদত্যাগকৃত সব নেতাকর্মী।
অন্যদিকে ঘোষিত উপজেলা কমিটির আহ্বায়ক ইব্রাহীম খলিল সদস্য সচিব ইয়াকুব শাহ জুয়েল এবং পৌর শাখার আহ্বায়ক অজিউল্লাহ সুমন ও সদস্য সচিব মাইনুদ্দিন হাওলাদার সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে করে দলের সিদ্ধান্ত ভঙ্গ করে সংবাদ সম্মেলন করায় জেলা নেতাদের ওপর ক্ষোভ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানান। তখন তারা বলেন, পদবঞ্চিত কিছু কর্মী কাক্সিক্ষত পদ না পাওয়ায় জেলা স্বেচ্ছাসেবক দলের কিছু নেতাকর্মীকে সঙ্গে নিয়ে জেলা স্বেচ্ছাসেবক দলে ভাঙন ধরানোর অপচেষ্টা করছেন, যা কোনো দিনই সম্ভব নয়। তারা অচিরেই কেন্দ্রীয় কমিটির আদেশকে মূল্যায়ন করে নবগঠিত কমিটির দায়িত্ব ও মর্যাদা ফিরিয়ে দেয়ার জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোলা জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাদের অনুরোধ করেন। জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আল আমিন জানান, তথা কথিত কমিটির কোনো বৈধতা নেই। শুধুমাত্র বিভাগীয় কিছু নেতা ও সেন্ট্রাল কমিটির সহদপ্তর সম্পাদকের কারসাজিতে এমনটা হয়েছে। যার কারণে আজ ভোলা স্বেচ্ছাসেবক দল দুমড়ে-মুচড়ে পড়েছে। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, কতটা রাজনৈতিক দেউলিয়া হলে পার্টি অফিস ছেড়ে বাগানের ভেতর সংবাদ সম্মেলন করে এরা। তিনি অচিরেই ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়