ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

কুড়িগ্রামে সিলিন্ডার বিস্ফোরণে পুড়ল চার বসতঘর

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গপুর ইউনিয়নে আগুনে একই বাড়ির চারটি বসতঘরসহ আসবাব ও তৈজসপত্র ভস্মীভূত হয়েছে। ভর দুপুরে আকস্মিক অগ্নিকাণ্ডে সবকিছু হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থান নিয়েছে পরিবারটি।
গত শনিবার ইউনিয়নের দুর্গাপুর বাজারসংলগ্ন সরদারপাড়ার অনিল বর্মণের বাড়িতে এ অগ্নিকাণ্ড ঘটে। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আলী আকবর এ তথ্য নিশ্চিত করেছেন।
ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানান, শনিবার দুপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অনিল বর্মণের বাড়িতে আগুন লাগে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও মুহূর্তে তা ছড়িয়ে পড়ে। এ সময় ঘরে থাকা রান্নার কাজে ব্যবহৃত গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। এতে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এবং বসতবাড়ির চারটি ঘর ও ঘরে থাকা আসবাবপত্র ভস্মীভূত হয়ে যায়। পরে উলিপুর ও কুড়িগ্রাম সদর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে ভুক্তভোগী পরিবারের সবকিছু শেষ হয়ে যায়।
দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবেদ আলী সরদার জানান, অনিল বর্মণ ও তার ছেলেমেয়ের চারটি ঘরই পুড়ে গেছে। তাদের সহায়তার জন্য কর্তৃপক্ষকে অবহিত করা হবে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আলী আকবর বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন ছড়িয়ে পড়ে। ভুক্তভোগী পরিবারের দুই লক্ষাধিক টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপুল কুমার বলেন, দুর্গাপুরের অগ্নিকাণ্ডের ঘটনার কথা শুনেছি। পরিবারগুলোর ক্ষয়ক্ষতি নিরূপণ এবং তাদের কী পরিমাণ সহায়তা প্রয়োজন তা পর্যবেক্ষণের জন্য সেখানে আমাদের প্রতিনিধি পরিদর্শন করেছেন। প্রতিবেদন পেলেই সে অনুযায়ী সহায়তা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়